রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ল²ীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু : ৪ ডাক্তার আটক

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ল²ীপুর থেকে এস এম বাবুল (বাবর) : ল²ীপুরে ডাক্তারের ভুল চিকিৎসায় ফাতেমা আক্তার বুলি (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যুর ঘটনায় গতকাল শুক্রবার ভোররাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের শহীদ মোস্তফা কামাল (এসএমকে) হাসপাতাল থেকে শিশু বিশেষজ্ঞ ও ঢাকা পিজি হাসপাতালের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. গোলাম মাইন উদ্দিন, গাইনি ও প্রসূতি সার্জন ডা. কাজী ফয়েজা আক্তার, অ্যানেসথেসিয়া ডা. আলমগীর ও ডিউটি ডাক্তার শরীফুল ইসলামসহ চারজনকে আটক করেছে পুলিশ। নিহত ফাতেমা আক্তার বুলি হাজিরপাড়া ইউনিয়নের দক্ষিণ জয়পুর গ্রামের মনসুর মাস্টারের স্ত্রী। রোগীর স্বজনদের দাবি, ডাক্তারের অবহেলায় এবং ভুল চিকিৎসার কারণে রোগীর মৃত্যু হয়েছে। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ প্রতারণার আশ্রয় নিয়ে বিষয়টি ধামাচাপার চেষ্টা করে বলেও অভিযোগ করেন রোগীর স্বজনরা।
নিহতের ভাই ইসমাইল হোসন জানান, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে জরায়ুর টিউমার অপারেশনের জন্য চন্দ্রগঞ্জ বাজারের বেসরকারি এসএমকে হাসপাতালে ফাতেমা আক্তার বুলিকে (৪৫) ভর্তি করা হয়। পরে গাইনি ও প্রসূতি সার্জন ডা. কাজী ফয়েজা আক্তারের তত্ত¡াবধানে ফাতেমার চিকিৎসাসহ গভীর রাতে অন্যান্য ডাক্তাররা তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। কয়েক দফায় অপারেশনের একপর্যায়ে ভোররাতে ফাতেমা মারা যায়। ভোরে অপারেশন থিয়েটার থেকে বের হয়ে চিকিৎসকগণ রোগীর স্বজনদের ফাতেমাকে ওই হাসপাতাল থেকে কুমিল্লায় নিয়ে যেতে বলেন। কিন্তু এর আগেই ভুল চিকিৎসায় ফাতেমা মারা যায়।
রোগীর স্বজনরা বিষয়টি চন্দ্রগঞ্জ থানায় জানালে পুলিশ ওই হাসপাতাল থেকে ডাক্তারসহ চারজনকে আটক করে। তবে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তারা পালিয়ে যায়।
এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ওসি মো. মোক্তার হোসেনকে ফোন দিয়ে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
mdshaalam ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩৯ পিএম says : 0
চন্দ্র গনজ বাজার
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন