রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিএনপির সমাবেশে গণমানুষের ঢলে মাগুরার নেতাকর্মীরা উজ্জীবিত

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাগুরা থেকে সাইদুর রহমান : বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফিরে কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরণ কর্মসূচি এবং সোহরাওয়ার্দী উদ্যানে গণমানুষের উপস্থিতি মাগুরা বিএনপিকে চাঙ্গা করে তুলেছে। দীর্ঘদিন বসে থাকা নেতাকর্মীরাও নড়েচড়ে বসছেন। সরগরম হয়ে উঠছে মাগুরায় বিএনপির রাজনীতি। দলীয় চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাকে ঘিরে গভীর উৎকণ্ঠা ও চরম আতঙ্কে থাকা নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি করেছে। আর এ ঘটনার প্রেক্ষিতে মাগুরা জেলা বিএনপিতে দীর্ঘদিনের কোন্দল অনেকটাই নিরসন হয়ে এসেছে। দলের সক্রিয় এবং বিগত আন্দোলন সংগ্রামে নির্যাতিত নেতাকর্মীদের সাথে যারা রাজনীতি থেকে দূরে ছিলেন তাদেরও সরব উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। মামলা-হামলা, দমন-পীড়ন জেল-জুলুমে কাঁবু নেতাকর্মীরা বর্তমানে উজ্জীবিত হয়ে উঠেছেন।
সম্প্রতি মাগুরা জেলা জাতীয়তাবাদী দলের এক কর্মসূচিতে নেতাকর্মীদের উপস্থিতি এটাই প্রমাণ করে। দলীয় প্রধানের দেশে ফেরার এক দিনের মাথায় আদালতে হাজির এবং জামিন লাভ ইতিবাচক, লন্ডন থেকে ঢাকায় আগমন উপলক্ষে জনসমুদ্র এবং কক্সবাজারের কর্মসূচিতে মানুষের ঢল তাদের আত্মবিশ্বাসী করে তুলেছে। নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হলে জনতার রায়ে বিএনপি জনগণের সরকার গঠন করতে পারবে বলে আশা করছে নেতাকর্মী ও সমর্থকরা। নেতাকর্মীরা জনগণ যাতে তাদের ভোট প্রয়োগ করতে পারে, তার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে ক‚টনৈতিক তৎপরতা চালানোর পাশাপাশি আন্দোলনের কর্মসূচি চায় তারা। মাগুরা জেলা বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা মনে করছেন, ৫ জানুয়ারির বিতর্কিত সংসদ নির্বাচনের আগের চেয়ে এবারের আন্দোলন হবে শানিত ও পরিকল্পিত। তীব্র আন্দোলনের মাধ্যমেই স্বচ্ছ নির্বাচনের ক্ষেত্র প্রস্তুত হবে। তিন মাস লন্ডনে চিকিৎসা শেষে একাধিক মামলার গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে বিমানবন্দরে বেগম খালেদা জিয়া পা রাখেন। তাকে স্বাগত জানাতে দেশের বিভিন্ন স্থান থেকে দলের নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রমাণ করে বিএনপির জনপ্রিয়তা। আর এ জনসমুদ্রে অংশ নিতে মাগুরা থেকে তাদের নেত্রীকে স্বাগত জানাতে মাগুরা জেলা বিএনপির সাবেক সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদ, কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, অ্যাড. তানজিরা রহমান, বিএনপি নেতা অ্যাড. শাহেদ হাসান টগর, কুতুব উদ্দিন, যুবদলের সাবেক আহŸায়ক অ্যাড. ওয়াসিকুর রহমান কল্লোল, মাগুরা বিএনপি যুবদল, ছাত্রদল শ্রমিক দলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শাসক মহলের নানামুখী বাধা-বিপত্তি উপেক্ষা করে ঢাকায় পৌঁছেন। পরদিন আদালতে হাজির হয়ে তাদের দলীয় প্রধান জামিন নেন। পরবর্তীতে সোহরাওয়ার্দী ময়দানে গণমানুষের ঢল এবং এখানেও মাগুরার নেতাকর্মীদের সরব উপস্থিতি প্রাণচাঞ্চল্যের প্রমাণ করে। বিএনপির খান হাসান ইমাম সুজা, ফারুক আহম্মেদ বাবুল, যুবদলের সাবেক আহŸায়ক অ্যাড. ওয়াসিকুর রহমান কল্লোল, যুবনেতা আমিনুর রহমান খান পিকুল, শহিদুল ইসলাম রূপক, আশরাফুল ইসলাম শামীম, ছাত্রদলের সভাপতি অ্যাড. কবির হোসেন, সম্পাদক ফিরোজ আহম্মেদসহ মাগুরার বিপুল সংখ্যক নেতাকর্মীর এ সমাবেশে উপস্থিতি প্রাণচাঞ্চল্যের প্রমাণ করে।
জিয়া পরিষদের চেয়ারম্যান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদ বলেন, জনগণের নেত্রী জনগণের কাছে ফিরে এসেছেন। জনগণ তাকে জীবন বাজি রেখে নানা বাধা-বিপত্তি উপেক্ষা করে বরণ করে প্রমাণ করেছে জনগণ তাকে চায়। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য দেশনেত্রী সহায়ক সরকারের রূপরেখা অচিরেই তুলে ধরবেন। সরকার টালবাহানা করলে লাখ লাখ নেতাকর্মী রাজপথে নেমে যে তীব্র আন্দোলনের সৃষ্টি হবে তাতে সরকার বাধ্য হবে দাবি মেনে নিতে।
তিনি বলেন, দলীয় চেয়ারপারসনের আগমনের মধ্য দিয়ে ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা ঢাকার রাজপথে যেভাবে তাদের উপস্থিতি শো করলেন, তাতেই প্রমাণ করে বেগম খালেদা জিয়া আন্দোলনের ডাক দিলে তার ফলাফল কী হবে। ভোটারবিহীন নির্বাচনের জনবিচ্ছিন্ন স্বৈরাচারী সরকার জনগণের দাবি মানতে বাধ্য হবে। দেশে ফিরে আসবে গণতান্ত্রিক শাসনব্যবস্থা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন