সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিকেল ৫টার পর এমসি কলেজে দর্শণার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাসে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এবার বিকেল পাঁচটার পর এমসি কলেজে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। গত কদিনে ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালজুড়ে লাগানো হয়েছে কলেজ কর্তৃপক্ষের এই নোটিশ। যাতে লিখা রয়েছে বিকেল ৫ ঘটিকার পরে কলেজ ক্যাম্পাসে দর্শনার্থীদের প্রবেশ নিষেধ। সবুজ পত্রপল্লবরাজি, গাছগাছালি আর মন জুড়ানো সবুজে ক্যাম্পাসে প্রায় প্রতিদিনই ভীড় জমে দর্শনার্থীদের। সিলেট বেড়াতে আসা পর্যটকরাও ঘুরতে আসেন ঐতিহ্যবাহী এ ক্যাম্পাসে।
কলেজের শিক্ষার্থীরা বিকেলে বন্ধু-বান্ধব নিয়ে আড্ডার আসর বসান ক্যাম্পাসে, শহুরে কোলাহল ছেড়ে একটু স্বস্তির নি:শ্বাস নিতে বিকেলে স্ব-পরিবারের অনেকেই ঘুরতে আসেন কলেজ ক্যাম্পাসে।
কলেজ প্রশাসন জানায়, কলেজ ক্যাম্পাসের ১৪৪ একরের অনেকাংশে জুড়ে রয়েছে টিলা। পর্যাপ্ত সড়কবাতি না থাকায় সন্ধ্যা নামলেই কলেজ ক্যাম্পাসে ঝোপঝাড়ে বসে মাদকসেবীদের আড্ডা। যার ফলে মাঝেমধ্যে দর্শনার্থীদের জিম্মি করে ঘটে ছিনতাইয়ের ঘটনা।
গেলো অক্টোবর মাসে শুরুর দিকে সপ্তাহের ব্যবধানে রাতের আঁধারে দুর্বৃত্তদের ভাঙচুরের কবলে পড়ে কলেজের সাংস্কৃতিক সংগঠন মোহনা ও নাট্যসংগঠন থিয়েটার মুরারিচাঁদর মহড়া কক্ষ। ভাঙচুর হওয়ার পর গঠিত তদন্ত কমিটি ১৫ দিনের মাথায় নৈশপ্রহরীদের দুর্বলতাকে চিহ্নিত করে প্রতিবেদন জমা দেয় তিন সদস্যের তদন্ত কমিটি।
কলেজ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দর্শণার্থীরা। অনেকেই বলছেন, ক্যাম্পাসের দেখভালের জন্য ৯ জন নৈশপ্রহরী থাকার পরও কেনো এ ধরনের সিদ্বান্ত নিতে হবে বলছেন দর্শণার্থীরা।
ক্যাম্পাস ঘুরতে আসা জাহাঙ্গীর আলম বলেন, আমরা প্রায় নিয়মিতই বিকেল বেলা ক্যাম্পাসে আসি। এ ক্যাম্পাসে বিকেলে দর্শণার্থী প্রবেশ নিষেধ করে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত দর্শণার্থী-পর্যটকদের ক্যাম্পাসে আসতে নিরুৎসাহিত করবে।
হঠাৎ করে কেনো এধরনের সিদ্ধান্ত জানতে চাইলে কলেজ অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ বলেন, ক্যাম্পাসে এই সময়ের পরে বিভিন্ন ধরনের বিচ্ছিন্ন-বিক্ষিপ্ত ঘটনা ঘটে থাকে, এগুলো শুনতে খারাপ লাগে। ক্যাম্পাসের সুন্দর পরিবেশের জন্যই এ সিদ্বান্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন