শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বন্যহাতির করুণ মৃত্যু

| প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা : কাপ্তাই রাইখালী ডংনালা ল¤¦াঘোনা নামক এলাকায় ধানের জমিনের মধ্যে রহস্যজনকভাবে একটি বন্যহাতির করণ মৃত্যু হয়েছে। কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন এলাকায় উক্ত ঘটনাটি ঘটে। এলাকার লোকজন জনান, গভীর রাতে মা হাতিটি পাশ্ববর্তী জঙ্গলের মধ্যে সারারাত চিৎকার ও চেচামেচি করে।
গতকাল (শনিবার) ভোরে জঙ্গলের পাশ্ববর্তী ধানের জমিনের মধ্যে হাতিটির মৃতদেহ দেখতে পেড়ে বন বিভাগের লোকজনকে খবর দেয়া হয় বলে এলাকার লোকজন জানান। মৃত হাতিটির উচ্চতা প্রায় সাতফুট এবং দৈর্ঘ প্রায় ১০-১২ ফুট পর্যন্ত বলে জানা যায়। রাইখালী রেস্টশন কর্মকর্তা আব্দুল হক ও বাঙাল হালিয়া বনকর্মকর্তা কনক বড়ুয়া জানান, বন্যহাতিটির কিভাবে মৃত্যু হয়েছে আমরা তা জানি না। আমরা বিভিন্ন তথ্য নিচ্ছি হাতিরটি মৃত্যুর কারণ জানতে।
এদিকে রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা জানান মনে হচ্ছে খাদ্যে বিষক্রিয়ায় মৃত্যু হতে পারে। কাপ্তাই পাল্পউড বাগান বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ রুহল আমিন ঘটনাস্থলে ছুটে যান তিনি বলেন, কি কারণে হাতিটির মৃত্যু হয়েছে আমি তা জানি না। তবে আমাদের লোকের মাধ্যমে এবং প্রাণিসম্পদ কর্মকর্তার পোস্টমর্টেমের তদন্তের মাধ্যমে জানা যাবে। কাপ্তাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তাহামিনা আরজু বলেন, পোস্টমর্টেম করছি, পরীক্ষা-নিরীক্ষা শেষ হলে জানতে পারব কি কারণে বন্যহাতিটির মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন