শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নামেই শুধু হিলি রেলস্টেশন!

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হিলি সংবাদদাতা : দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার গুরুত্বপূর্ণ হিলি রেলস্টেশনের কার্যক্রম প্রয়োজনীয় লোকবলের অভাবে বন্ধ হতে চলেছে। প্রতিদিন এই রেলপথ দিয়ে দেশের বিভিন্নস্থানে আন্তনগরসহ ৯টি ট্রেন চলাচল করলেও থামে মাত্র তিনটি ট্রেন। ব্রিটিশ আমলে নির্মিত হিলি রেলস্টেশন থেকে দিন দিন রাজস্ব আয় বৃদ্ধি পেলেও লাগেনি কোনো উন্নয়নের ছোঁয়া। নেই কোনো যাত্রী ছাউনি, বিশ্রামাগার, টয়লেটসহ বিশুদ্ধ পানীয়-জলের ব্যবস্থা।
দেশের দ্বিতীয় বৃহত্তম হিলি স্থলবন্দর এখানে প্রতিষ্ঠা হলেও গড়ে উঠেনি এসব সুযোগ-সুবিধা। চরম দুর্ভোগে পড়তে হচ্ছে যাত্রীদের। প্রতিদিন এই রেলপথ দিয়ে ঢাকা, খুলনা, রাজশাহী, দিনাজপুর ও নীলফামারীগামী দুটি মেইলসহ সাতটি আন্তনগর ট্রেন চলাচল করে। শুধু একমুখী রকেট মেইল, আন্তনগর তীতুমীর ও বরেন্দ্র ট্রেন থামে এই স্টেশনে। ফলে ট্রেনে যাতায়াত সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে হিলিসহ পাশ্ববর্তী উপজেলার শত শত মানুষ। রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা যাত্রী মাজহারুল ইসলাম মানিক, আলহাজ মতিউর রহমান, উম্মে সালমা জানান, যাত্রী ছাউনি না থাকায় বৃষ্টির সময় ভিজে ও গরমের সময় রোদে দাঁড়িয়ে থেকে ট্রেনের জন্য অপেক্ষা করতে হয়। হিলি রেলওয়ে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত সহকারী স্টেশন মাস্টার মো. রুহুল আমিন জানান, ‘বি’ শ্রেণির এই স্টেশনে তিনজন মাস্টারের স্থলে রয়েয়ে মাত্র একজন, চারজন পয়েন্টস ম্যানের স্থলে রয়েছে দুইজন, একজন বুকিং সহকারী, দুইজন গেটম্যান ও একজন পোর্টারের পদ দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে এখন পর্যন্ত প্রয়োজনীয় জনবল পাওয়া যায়নি। হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, হিলি রেলস্টেশনে ঢাকাসহ অন্যান্য রুটে চলাচলকারী ট্রেন দাঁড়ানোর জন্য সংশ্লিষ্ট দফতরের যোগাযোগ অব্যাহত রয়েছে। আশা করছি, অচিরেই সমাধা হবে।
বিশ্ব এইডস দিবস পালিত
‘স্বাস্থ্য আমার অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলি স্থলবন্দরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেসরকারি সংস্থা লাইট হাউজ, সূর্যের হাসি ক্লিনিকসহ বিভিন্ন এনজিওর উদ্যোগে বিশ্ব এইডস দিবস পালন করা হয়েছে। দিবসটি পালনে গতকাল শুক্রবার সকাল ১০টায় শোভযাত্রা বের করা হয়। শোভযাত্রাটি বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আবাসিক মেডিক্যাল অফিসার রাশেদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন লাইট হাউসের হিলি অফিস ম্যানেজার জাহাঙ্গীর আলম, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার দিলিপ সরকার প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন