শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাভারে ২৫০০ পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকার সাভারে প্রায় ২৫শ’ পরিবারে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার সকালে সাভার সদর ইউনিয়নের একনং কলমা এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে এই বিচ্ছিন্নকরণ অভিযান চালানো হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ রাসেল হাসানের নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে সাভার তিতাস গ্যাসের প্রায় ৪০ সদস্যের একটি দল ও পুলিশ সদস্যরা অংশ নেয়।
এলাকাবাসী জানায়, গত কয়েক মাস আগে সাভারের কলমা ও এর আশেপাশে বিভিন্ন এলাকায় ৪০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেন আশুলিয়ার চাঁনগাঁও এলাকার রাজু আহমেদ।
বৃহস্পতিবার সকালে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকার প্রায় ২৫’শ পরিবারের মধ্যে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে ছয়টি মূল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় বহুসংখ্যক নি¤œমানের পাইপ উদ্ধার করা হয়।
অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়।
নি¤œমানের পাইপগুলো ফেটে যেকোন সময় আগুন ধরে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল বলে ধারনা করছেন তিতাস গ্যাসের কর্মকর্তারা।
এছাড়া অবৈধ গ্যাস সংযোগ নেওয়ায় ৯ জনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এলাকাবাসীর অভিযোগ আশুলিয়ার বিভিন্ন স্থানে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেন আশুলিয়ার চাঁনগাও এলাকার ইট ব্যবসায়ী রাজু আহমেদ। এই অবৈধ গ্যাস সংযোগ কারীর মুলহোতা রাজুর বিরুদ্ধে এলাকাবাসী দ্রত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।
এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হচ্ছে। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।
এ সময় সাভার তিতাস গ্যাস অফিসের ডেপুটি ম্যানেজার প্রকৌশলী হাদি আব্দুর রহিম, মাহমুদ হাসান, সহ ব্যবস্থাপক আনিসুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন