শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গাইবান্ধা-১ আসনে এমদাদুল হক নাদিম আ. লীগের মনোনয়ন প্রত্যাশী

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে বর্তমান গাইবান্ধা জেলা পরিষদের ১ নং সদস্য এমদাদুল হক নাদিম বাংলাদেশ আ.লীগের মনোনয়ন প্রত্যাশী। জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অন্যান্য এলাকার মতো এই আসনটিতেও নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। ইতোমধ্যেই সম্ভাব্য প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন এবং নানা রকম কর্মসূচিতে অংশগ্রহণসহ বিভিন্ন সভা-সমাবেশে জানান দিচ্ছেন তাদের প্রত্যাশার কথা। আকর্ষণীয় ডিজিটাল ব্যাণার, ফেস্টুুন, পোস্টার, বিলবোর্ড শোভা পাচ্ছে রাস্তাঘাটে। কোন প্রার্থী কতটুকু শিক্ষিত, ইমেজ ভালো, জনবান্ধব, এলাকার উন্নয়নে কতটুকু ভ‚মিকা রেখেছেন বা রাখতে পারবেন, আগামীতে কার দ্বারা এলাকার উন্নয়ন বেশি হবে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। খোঁজ নিয়ে জানা গেছে, গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে এবার বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশী ১০ জন। এরা হলেনÑ আ.লীগের বর্তমান সাংসদ গোলাম মোস্তফা আহম্মেদ, গাইবান্ধা জেলা পরিষদের ১ নং সদস্য এমদাদুল হক নাদিম, আ.লীগ নেতা সাজেদুল ইসলাম, প্রয়াত এমপি লিটনের স্ত্রী খুরশিদ জাহান স্মৃতি, এমপি লিটনের বোন আফরোজা বারী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল আলম রেজা, বিএনপির মোজহারুল ইসলাম, জামায়াতের মাজেদুর রহমান, জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, জাসদের অ্যাড. মোহাম্মদ আলী।
এদের মধ্যে এমদাদুল হক নাদিম এলাকায় ক্লিন ইমেজের লোক হিসেবে ব্যাপক পরিচিত। নৌকার মাঝি হয়ে নির্বাচিত হয়ে নিরলসভাবে এলাকার উন্নয়ন ঘটাতে চান তিনি। নাদিম এইসএসসি পাস করার পর ১৯৯২ সালে ভারতের ‘আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বিএ (সন্মান) প্রথম বিভাগে দ্বিতীয় স্থান লাভ এবং ১৯৯৮ সালে এমবিএ ডিগ্রি অর্জন করেন। অতপর এক্সপার্ট সিসটেমের উপর উচ্চতর শিক্ষার জন্য অস্ট্রেলিয়ার মেলবোর্ন ইউনিভার্সিটি ও মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি কুয়ালালামপুর থেকে শর্ট কোর্স করে ২০০৬ সালে দেশে ফেরেন। এরপর রুরাল প্ল্যানিং অ্যান্ড ডেভলোপমেন্টাল অর্গানাইজেশন (আরপিডিও) নামক এনজিও স্থাপন করে জনসেবায় নিজেকে নিয়োজিত করেন। এমদাদুল হক নাদিম এনজিও’র উন্নয়নমূলক কার্যক্রম যেমনÑ বিনামূল্যে গরু, ছাগল, হাস, মুরগি স্যানিটারি ল্যাট্রিন ও টিউবয়েল স্থাপনের মাধ্যমে তৃনমূল পর্যায়ের মানুষসহ সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক প্রশংসা অর্জন করেন। সর্বস্তরের মানুষ মনে করে রাজনীতির মাঠে দলকে বিজয়ী করতে যে সকল গুণাবলি দরকার তা রয়েছে তার।
এমদাদুল হক নাদিম ১৯৭২ সালে সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার প্রয়াত পিতা-মাতা দুজনেই ছিলেন সরকারি চাকরিজীবী। গাইবান্ধা জেলা পরিষদের গত নির্বাচনে তুমুল প্রতিযোগিতার ভেতর দিয়ে এমদাদুল হক নাদিম উল্লেখযোগ্য ভোটের ব্যবধানে সদস্য নির্বাচিত হয়েছেন। এরপর থেকে তিনি অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে এলাকার মসজিদ, মন্দির, কবরস্থান, শ্মশানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দৃশ্যমান উন্নয়ন করায় জনগণের মাঝে ব্যাপক প্রসংশিত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন