বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হানুক্কাহ ছুটির উৎসব উপলক্ষে বিশে^র ইহুদিদের প্রতি ট্রাম্পের শুভেচ্ছা

ট্রেন্ড নিউজ এজেন্সি | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:২৩ এএম

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ইহুদি হানুক্কাহ ছুটির উৎসব (ইহুদিদের আট দিন ও রাত ব্যাপী আলোকোৎসব) উপলক্ষে বিশে^র সকল ইহুদিকে শুভেচ্ছা জানিয়েছেন।
মঙ্গলবার প্রেসিডেন্ট আলোকোজ্জ্বল এক মেনোরাহর (জেরুজালেমের সিনাগগে সাত প্রদীপ সম্বলিত ঝাড়বাতি) ছবিসহ এক টুইটে বিশ^ব্যাপী খুশি ও আনন্দে আট রাত ধরে ভালোবাসার মানুষদের সাথে হানুক্কাহ উদযাপনকারীদের শুভেচ্ছা জানান।
দিনের প্রথম দিকে সামাজিক মাধ্যমগুলোতে প্রেসিডেন্টের বিবৃতি প্রকাশিত হয়। হোয়াইট হাউস প্রকাশিত বিবৃতিতে প্রেসিডেন্ট বলেন, হানুক্কাহ বিশ^ব্যাপী ইহুদিদের আলোকোজ্জ্বল মেনোরাহর পাশে সমবেত হওয়ার সময়। এ উপলক্ষে মেলানিয়া ও আমি আমাদের সকল ইহুদি ভাই ও বোনদের শুভেচ্ছা জানাই।
বিবৃতিতে তিনি বলেন, সকল জাতির কাছে যারা আলো ছড়াচ্ছে সেই ইহুদি জনগণের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। আমরা ইহুদি রাষ্ট্র ইসরাইলের জনগণের পাশে দাঁড়াতে পেরে গর্বিত। যুক্তরাষ্ট্র এবং ইসরাইল ও সারাবিশে^র ইহুদিরা চমৎকার ভাবে এ উৎসব উদযাপন করবে করবে বলে আমরা আশা করছি।
ইভাংকা ট্রাম্প টুইটারে তার স্বামী জ্যারেড কুশনার ও তাদের তিন ছেলেমেয়েসহ পরিবারের ছবি পোস্ট করেন। সবার ছিল হাসি মুখ এবং তারা একটি আলোকিত মেমোরাহর পাশে দাঁড়িয়ে ছিলেন।
ইভাংকা ট্রাম্প একজন খ্রিস্টান হিসেবে বেড়ে উঠলেও কুশনারকে বিয়ে করার সময় ২০০৯ সালে ইহুদি ধর্ম গ্রহণ করেন।
প্রেসিডেন্ট ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদানের একদিন পর বৃস্পতিবার রাতে হোয়াইট হাউসে প্রথম হানুক্কাহ পার্র্টির আয়োজন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন