বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানার মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্প ৭৩ বছর বয়সে মারা গেছেন। ট্রাম্প তার নিজের সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশালে লিখেছেন, ‘সে ছিল চমৎকার, সুন্দর ও অসাধারণ একজন নারী। মহৎ এবং অনুপ্রেরণাদায়ী একটি জীবন সে কাটিয়ে গেছে।’
চেক রিপাবলিকে জন্ম নেয়া ইভানার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের বিয়ে হয় ১৯৭৭ সালে। ১৫ বছরের মাথায় ১৯৯২ সালে তাদের বিচ্ছেদ হয়। ডোনাল্ড ট্রাম্পের তিন সন্তান ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও এরিক ট্রাম্পের মা ইভানা। বিবিসি জানিয়েছে, ইভানাকে বৃহস্পতিবার নিউ ইয়র্ক শহরে তার বাড়ির সিঁড়িতে অচেতন অবস্থায় পাওয়া যায়। পুলিশ বিষয়টিকে দুর্ঘটনা বলেই মনে করছে। হয়ত ইভানা সিঁড়ি থেকে পড়ে গিয়েছিলেন।

আশি আর নব্বইয়ের দশকে ডোনাল্ড ও ইভানা ট্রাম্প ছিলেন নিউ ইয়র্ক শহরের পরিচিত মুখ। তাদের বিচ্ছেদের ঘটনা সে সময় আলোচনার জন্ম দেয়। ছাড়াছাড়ি হওয়ার পর ইভানা প্রসাধনী, পোশাক আর গয়নার ব্যবসা শুরু করেন। ২০১৭ সালে এক স্মৃতিকথায় তিনি লিখেছেন, বিচ্ছেদের পর ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কের উন্নতি হয়েছিল। সপ্তাহে মোটামুটি একদিন তাদের কথা হত। তাদের বড় মেয়ে ইভাঙ্কা ইন্সটাগ্রামে এক পোস্টে লিখেছেন, তার হৃদয় ভেঙে গেছে। তার ভাষায়, নিজের জীবনকে পুরোপুরি যাপন করে গেছেন তার মা।
ডোনাল্ড ট্রাম্প ছিলেন ইভানার দ্বিতীয় স্বামী। প্রথম স্বামী আলফ্রেড উইনক্ল্যামায়ার ছিলেন অস্ট্রিয়ার একজন স্কি প্রশিক্ষক। বলা হয়, অস্ট্রিয়ার নাগরিকত্ব পাওয়ার জন্য তাকে বিয়ে করেছিলেন ইভানা, ওই বিয়ের ফলেই তার কমিউনিস্ট শাসিত চেকোসেøাভাকিয়া ছাড়ার সুযোগ তৈরি হয়েছিল। সূত্র : বিবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন