বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

ফের যৌন হেনস্থার অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে যুক্তরাষ্ট্রে চলছে জোর প্রস্তুতি। প্রচারণায় যেয়ে প্রধান দুই প্রতিদ্ব›দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন একে অপরের উপরে আক্রমণ চালাচ্ছেন। কিন্তু এর মধ্যেই একের পর এক কেলেঙ্কারিতে নাম জড়াচ্ছে বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের। এবার তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন সাবেক মডেল অ্যামি ডরিস। তার অভিযোগ, ১৯৯৭ সালে তাকে যৌন নিগ্রহ করেন ট্রাম্প। ফলে নির্বাচনের আগেই বেশ অস্বস্তিতে রিপাবলিকান শিবির।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’কে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্পকে ‘অসুস্থ’ ও ‘হিংস্র’ বলেছেন অ্যামি। তার কথায়, ‘আমার বয়স তখন ২৪ বছর। ১৯৯৭ সালের ৫ সেপ্টেম্বর ইউএস ওপেন টুর্নামেন্ট চলাকালীন ভিআইপি বক্সের বাথরুমের সামনে আমার উপর হামলে পড়েন ট্রাম্প। আমাকে জড়িয়ে ধরেন শক্ত করে, এরপর আমাকে চুমু খাওয়ার চেষ্টা করেন। আমার নিতম্ব, আমার বুক-সব কিছুই ছুঁয়ে যাচ্ছিলেন ট্রাম্প। এতটাই শক্ত করে ও আমাকে ছুঁয়ে যাচ্ছিল যে, আমি শতচেষ্টাতেও ছাড়াতে পারিনি।’ যদিও নিজের আইনজীবী মারফৎ এই অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প।এবারই অবশ্য প্রথম নয়, ট্রাম্পের বিরুদ্ধে বারবার মুখ খুলেছেন বিভিন্ন মডেল, পর্নস্টাররা। গত নির্বাচনের আগে ট্রাম্পের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলস। তার দাবি ছিল, ২০০৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত ট্রাম্পের সঙ্গে তার সম্পর্ক ছিল। পরে ট্রাম্প আইনজীবীর মাধ্যমে স্টর্মির সঙ্গে ১ লাখ ৩০ হাজার ডলারের একটি চুক্তি করেন। সেখানে শর্ত ছিল স্টর্মি ট্রাম্পের সঙ্গে সম্পর্কের কথা কাউকে বলবেন না। তবে, বরাবরই বিষয়টি অস্বীকার করে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

এরপর এগিয়ে আসেন পর্নস্টার জেসিকা ড্রেক। সাংবাদিক সম্মেলন ডেকে তিনি বছর কয়েক আগে বলেন, ক্যালিফোর্নিয়ার লেক তাহো-তে একটি গল্ফ টুর্নামেন্ট চলছিল। তখন জেসিকা এবং তার কয়েকজন বান্ধবীকে নিজের স্যুইটে আমন্ত্রণ জানান ট্রাম্প। জেসিকার বক্তব্য, সেখানেই ইচ্ছার বিরুদ্ধে ট্রাম্প তাকে এবং অন্য আরও দু’জনকে জড়িয়ে ধরেন এবং জোর করে চুম্বন করেন। এমনকী জেসিকাকে স্যুইটে ফিরে ট্রাম্পের সঙ্গে ডিনার সারতে বলা হয়। জেসিকা রাজি না হওয়ায় ট্রাম্প নিজেই ১০ হাজার ডলার অফার করেন তাকে।

আবার গত বছরই ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন এক মহিলা সাংবাদিক। ওই ঘটনা যখন ঘটেছিল, ট্রাম্প যদিও মার্কিন প্রেসিডেন্ট ছিলেন না। প্রায় দু-দশক আগের সেদিনটির বর্ণনা দিতে গিয়ে ই জিন ক্যারল নামে ওই মহিলা সাংবাদিক বলেন, ২৩ বছর আগে ডোনাল্ড ট্রাম্পের যৌন হেনস্থার শিকার হয়েছেন তিনি। তার অভিযোগ ছিল, একটি ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিং রুমে সেদিন ট্রাম্প তাকে যৌন নিগ্রহ করেন। ক্যারলের অভিযোগ, একরকম জোর করে তার গোপনাঙ্গের চারপাশে আঙুল বোলাতে থাকেন ট্রাম্প। এরপরই পেনিস দিয়ে গোপানাঙ্গে ক্রমাগত চাপ দিতে থাকেন। এবার প্রেসিডেন্ট নির্বাচনের কয়েকদিন আগেই ফের যৌন হেনস্থার অভিযোগে বিদ্ধ হলেন ট্রাম্প। সূত্র : দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন