শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

স্বাধীন দেশের স্বপ্ন দেখেছিলেন মওলানা ভাসানী -হাসান সরকার

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীকে স্বাধীনতার স্বপ্নদ্রষ্ট্রা আখ্যা দিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন মওলানা অবদুুল হামিদ খান ভাসানী। সফল রাষ্ট্রনায়ক স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান মওলানা ভাসানীর চিন্তা চেতনা লালন করে প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল। সেই চেতনা ছিল গণতন্ত্র, সুশাসন ও বঞ্চনার অবসান এবং ইসলামি চেতনার পরিপূর্ণ বিকাশ।
স্বাধীনতার মাসে মওলানা অবদুুল হামিদ খান ভাসানীর ১৩৭তম জন্মদিনে মহান স্বাধীনতা উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় হাসান উদ্দিন সরকার এসব কথা বলেন। গাজীপুর জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযোদ্ধের প্রজন্ম দল গতকাল মঙ্গলবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে এই আলোচনা সভার আয়োজন করে। জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি আব্দুস সামাদ মোল্লার সভাপতিত্বে ও জেলা মুক্তিযোদ্ধের প্রজন্ম দলের সভাপতি রায়হান আল মাহমুদ রানার সঞ্চালনায় আরো আলোচনা রাখেন বিএনপি নেতা মীর হালিমুজ্জামান ননী, আহম্মদ আলী রুশদী, সোহরাব উদ্দিন, ভিপি জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা মমতাজ, আক্তারুজ্জামান, অধ্যাপক নজরুল ইসলাম, মামুনুর রশিদ তাপস, অ্যাডভোকেট শহীদুল ইসলাম, তাজুল ইসলাম, ফারুক হোসেন খান, লায়ন মেহেদী সিকদার রানা, শেখ সুমন, ইমরান, মেহেদী হাসান প্রমুখ।
হাসান সরকার আরো বলেন, আজকে স্বাধীনতার ৪৬তম বছরে বাংলাদেশের মানুষের দু:খ-দুর্দশার অবসান চাইলে এবং একটি সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে মওলানা ভাসানীকে অনুসরণ করতে হবে। সকল হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে মওলানা ভাসানীর চেতনাবোধ জাগ্রত করে বাংলার প্রতিটি গ্রামগঞ্জে মানুষকে উজ্জীবিত করতে হবে। প্রকৃত ইসলামি চেতনাশক্তি জাগ্রত করে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন