শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বাঙালি ছাত্র পরিষদের ১০ দফা দাবি পেশ

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালি ও পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠির জনসংখ্যানুপাতে প্রাথমিক শিক্ষা হতে উচ্চ শিক্ষা পর্যন্ত শিক্ষা গ্রহণ ও চাকুরী লাভের সুযোগ প্রদানসহ শিক্ষামন্ত্রী বরাবরে ১০ দফা দাবী পেশ করেছে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। গতকাল শনিবার সকালে খাগড়াছড়ি সার্কিট হাউসে শিক্ষা মন্ত্রীর হাতে স্বারকলিপি তুলে দেন বাঙালি ছাত্র পরিষদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল।
১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পার্বত্য বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি (ভা.) মো. মাঈন উদ্দীন ও সাধারণ সম্পাদক ২ নং পৌর কাউন্সিলর এস এম মাসুম রানা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শাখার প্রচার সম্পাদক মো. শাহীন আলম, খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সম্পাদক মো. সোহাগ রানা, টেকনিক্যাল কলেজ শাখার সহ-সভাপতি ফাতেমা আক্তার ও সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।
বাঙালি ছাত্র পরিষদের ১০ দফা দাবীগুলো হলো, খাগড়াছড়ি জেলায় ১টি পূর্ণাঙ্গ পাবলিক বিশ^বিদ্যালয় স্থাপন করতে হবে, পার্বত্য তিন জেলায় ১টি করে পলিটেকনিক্যাল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করতে হবে, খাগড়াছড়ি সরকারি কলেজে তিন বিভাগে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ দিতে হবে এবং পর্যাপ্ত অবকাঠামোসহ সব বিষয়ের উপর ¯œাতক সম্মান ও ¯œাতকোত্তর বিষয় পর্যায়ক্রমে চালু করতে হবে, খাগড়াছাড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজে অকাঠামো সহ ডিপ্লোমার বিয়য় বাড়াতে হবে, জনসংখ্যানুপাতে উপজাতি ও বাঙালিদের জন্য প্রতিটি ইউনিয়নে একটি করে মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করতে হবে, জনসংখ্যানুপাতে উচ্চ মাধ্যমিক কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়গুলোর জন্য ১টি করে ছাত্রাবাস নির্মাণ করতে হবে, খাগড়াছড়ি জেলার প্রত্যন্ত অঞ্চলের গুচ্ছগ্রামগুলোতে ১টি করে প্রাথমিক বিদ্যালয় স্থাপন করতে হবে এবং যাতায়াতের জন্য রাস্তাঘাট নির্মাণ ইত্যাদি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন