বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেবিদ্বারে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত

ডিবি পুলিশসহ আহত ৫ : অস্ত্রসহ গ্রেফতার ৫

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : কুমিল্লার দেবিদ্বারে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের সাথে পুলিশের বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত হয়েছে। ওই সময় পুলিশ অস্ত্রসহ পাঁচ ডাকাত গ্রেফতার করলেও অন্যরা পালিয়ে যায়। এ ঘটনায় ডিবি পুলিশের এক এসআইসহ ৫ পুলিশ আহত হয়েছে।
পুলিশ জানায়, ডাকাতদের গ্রেফতার অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত তিনটায়, দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের জাফরগঞ্জ হাতিমারা এলাকার ‘কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পশ্চিম পার্শ্বে বুড়িচং উপজেলাধীন ছগুরা ‘ন্যাচারাল রাইস ব্র্যান ওয়েল কোং লিঃ’র সামনে খালি জায়গায় গাড়ি থেকে নামার পর ডাকাত দল মুখোমুখি হয়ে পড়ে। এ সময় ১০/১২ জনের একটি সংঘবদ্ধ সশস্ত্র ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে এলোপাথারী গুলিবর্ষণ এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশও আত্মরক্ষায় ডাকাতদের লক্ষ্য করে গুলিবর্ষণ করতে থাকে। প্রায় অধাঘণ্টা ডাকাত-পুলিশের গুলি বিনিময়ে দুই ডাকাত নিহত ও ডিবি পুলিশের এসআই নজরুল ইসলাম, পুলিশ সদস্য দয়াল কান্তি চাকমা, মনিরুজ্জামান খান, সাইফুল্লাহ, রবিন দাস আহত হন।
ঘটনার সময় পুলিশ ১টি কার্তুজ ভর্তি রিভলভার, ৩টি বড় রামদা, ৪টি লোহার তৈরী সাবল, ৫টি কালো কাপড়ের মুখোশ ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের সদস্য দেবিদ্বার উপজেলার ফুলতলী গ্রামের রবিউল আউয়াল রবি, ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর তেতাভ‚মি গ্রামের কামাল হোসেন, বুড়িচং উপজেলার কংশনগর ইউনিয়নের পশ্চিমসিং গ্রামের শরীফুল ইসলাম, বুড়িচং উপজেলার কংশনগর গ্রামের পলাশ দেবনাথ, একই উপজেলার ইন্দ্রবর্তী গ্রামের সোহেল মিয়া, দেবিদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের কুরুইন গ্রামের ওমর ফারুক ও সুলতানপুর ইউনিয়নের ছেচড়াপুকুরিয়া গ্রামের রাসেল মিয়াকে গ্রেফতার করে। মারাত্মক আহত ওমর ফারুক (২২) ও রাসেল মিয়াকে (২৮) চিকিৎসার জন্য কুমেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। আটক, নিহত এবং পলাতক ডাকাতদের বিরুদ্ধে দেবিদ্বার, বুড়িচং, চান্দিনা, ব্রাহ্মণপাড়া ও মুরাদনগরসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান জানান, সোমবার দিবাগত রাতে সিআইডির এ.ডি.আই.জি আলহাজ শাহ্ আলমের গ্রামের বাড়ি জাফরগঞ্জ এবং খয়রাবাদ গ্রামের রুহুল আমির মুহুরীর বাড়িতে পৃথক দু’টি দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হওয়ার ঘটনায় ডাকাতদের চিহ্নিত করে গ্রেফতার অভিযান পরিচালনাকালে ডাকাত-পুলিশের গুলি বিনিময়ে হতাহত ও গ্রেফতারের ঘটনা ঘটে। ডাকাতির ঘটনায় আটক পাঁচ ডাকাতকে গতকাল শনিবার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফরহাদ আমিনের আদালতে সোপর্দ করে। ডাকাতরা উক্ত ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। পরে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফরহাদ আমিন ডাকাতদের ১৬৪ ধারায় জবানবন্ধী রেকর্ড পূর্বক তাদেরকে জেল-হাজতে প্রেরণের নির্দেশ দেয়। এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখার এস,আই শাহ্ কামাল আখন্দ পি.পি.এম বাদী হয়ে আটক পাঁচ ডাকাতসহ পলাতক ও অজ্ঞাতনামা আরো ৭/৮ জনের বিরুদ্ধে মামলা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন