মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমরা আমাদের খ্রিষ্টান ঐতিহ্যের জন্য গর্বিত : মে

দি টেলিগ্রাফ | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে তার বড়দিনের বার্তায় সশস্ত্র বাহিনী ও জরুরি সেবা সংস্থাগুলোর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। তিনি বলেন, আমরা আমাদের খ্রিস্টান ঐতিহ্যের জন্য গর্বিত। বার্তায় প্রধানমন্ত্রী তাদের ধন্যবাদ জানান যারা এই বড়দিনে প্রিয়জনদের ছেড়ে সেবাকাজে নিয়োজিত থাকবেন। তিনি বলেন, এ বছরের গোড়ার দিকে ম্যাঞ্চেস্টার ও লন্ডনে সন্ত্রাসী হামলা ও গ্রেনফেল টাওয়ার বিপর্যয় কালে যে সাড়া পাওয়া গেছে তা জাতিকে অনুপ্রাণিত করেছে। প্রধানমন্ত্রী বলেন, জরুরি সেবাসমূহের পদক্ষেপ বড়দিনসহ প্রতিদিন আমাদের সমাজে জীবন রক্ষা করছে। তিনি ‘চার্চেস টুগেদার’-এর মত স্বেচ্ছাসেবী প্রকল্পের মত উদ্যোগগুলোর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সংস্থাটি উদ্বাস্তু সংকট ও বিদেশে সাহায্যকর্মীদের বিভিন্ন সমস্যায় সাড়া দেয়ার লক্ষ্যে খ্রিস্টান প্রতিষ্ঠানগুলোর সমন্বিত উদ্যোগ।
তেরেসা মে শান্তিতে ও নিরাপদে মানুষের মত প্রকাশ ও ধর্মীয় বিশ^াস পালনের অধিকার রক্ষার জন্য দন্ডায়মান হতে জনগণের প্রতি আহবান জানান।
তিনি বলেন, যিশুখ্রিস্টের জন্মদিন উদযাপনের সাথে সাথে আসুন আমরা আর সব নিঃস্বার্থ কাজগুলোও উদযাপন করি। সে সাথে অসংখ্য অন্যান্য সব উদ্যোগও যা খ্রিস্টিয় ভালবাসা, সেবা ও সহানুভ‚তির মূল্যবোধকে ধারণ করে।
প্রধানমন্ত্রী বলেন, আমরা খ্রিস্টধর্মের ঐতিহ্য ও বিশ^াস নিয়ে গর্বিত যা নিশ্চিত করে যে আমাদের ব্রিটেনে আপনি কোনো প্রশ্ন ও ভীতি ছাড়াই অবাধে আপনার ধর্ম পালন করতে পারেন।
আমরা বিশ^ব্যাপী তাদের কথা স্মরণ করতে পারি যাদের এ স্বাধীনতা প্রত্যাখ্যান করা হয়েছে যেমন মধ্যপ্রাচ্যের কোনো কোনো অংশের খ্রিস্টান থেকে মারাত্মক নিপীড়নের শিকার রোহিঙ্গা মুসলিমরা।
এ সপ্তাহের গোড়ার দিকে সাইপ্রাসে রয়াাল এয়ারফোর্সের আকরোটিরি ঘাঁটিতে পুরুষ ও নারী সৈনিকদের উদ্দেশ্যে ভাষণ দান কালে বলেন, সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেটকে নির্মূল করা হয়েছে। এ সাফল্যের জন্য তাদের গর্বিত হওয়া উচিত।
তিনি সৈনিকদের বলেন, আপনারা, আপনাদের পেশাদারিত্ব, সাহস ও ত্যাগ জাতির কাছে দেয়া আমাদের অঙ্গীকারকে অর্থবহ করেছে। আপনারা তারা যারা সংকটের সময় শত্রæর মোকাবেলা করেছেন ও আমাদের মিত্রদের পাশে দাঁড়িয়েছেন।
তেরেসা মে একজন গির্জা প্রতিনিধির কন্যা ও নিয়মিত গির্জায় যান। তিনি আগে তার উপর খ্রিস্টান ধর্মের প্রভাবের কথা বলেছেন। এ বছরের গোড়ার দিকে তিনি ক্রিশ্চিয়ান রেডিও স্টেশনকে বলেন, আমার প্রতিটি কাজে ধর্ম আমাকে পরিচালিত করেছে।
তিনি তার ২৫ বছর বয়সে পিতামাতা হারানোর শোক কাটিয়ে উঠতে খ্রিস্টান ধর্ম তাকে কিভাবে সাহায্য করেছে তা বলেন।
এদিকে লেবার পার্টি নেতা জেরেমি করবিন তার বড়দিনের বার্তায় জনগণকে তাদের কথা চিন্তা করতে বলেন যারা এই বড়দিনে বিচ্ছিন্ন ও একা বা যুদ্ধকবলিত এলাকায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Neel ২৫ ডিসেম্বর, ২০১৭, ১২:১০ পিএম says : 0
আমরা আমাদের ইসলাম ধর্মের জন্য গর্বিত। মহান রাব্বুল আলামিনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাকে মুসলিম হিসেবে দুনিয়ায় পাঠানোর জন্য।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন