মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তিন স্থানে অগ্নিকান্ডে ৫ কোটি টাকার ক্ষতি

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক
দেশের তিন স্থানে অগ্নিকা-ে প্রায় ৫ কোটি টাকার ক্ষতিসাধিত হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরে শহরের চকবাজারে মঙ্গলবার রাত দেড়টার দিকে অগ্নিকা-ে প্রায় ২৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এসময় আগুন নেভাতে গিয়ে আলমান নামের এক ফায়ার সার্ভিস কর্মী আহত হন। জানা যায়, শহরের চকবাজার ও পুরাতন আদালত সড়কের কোনো একটি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী ঘোষ মিষ্টান্ন ভা-ারে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে আগুন ভয়াবহ আকার ধারণ করে। লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ আহাম্মেদ চৌধুরী জানান, খবর পাওয়ার সাথে সাথে লক্ষ্মীপুর ও রামগঞ্জ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে স্মৃতি টেলিকম, কোয়ালিটি সুজ, ঘোষ মিষ্টান্ন ভা-ার, বন্ধন সুজ, লক্ষণ চন্দ্র বণিক মুড়ির আড়তসহ প্রায় ২৫টি দোকান ভস্মীভূত হয়ে যায় এবং ৫টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করেন তিনি। অগ্নিকা-ে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে বলে জানান লক্ষ্মীপুর বণিক সমিতি সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহউদ্দিন টিপু ।
গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, গৌরীপুর উপজেলার ২ নং গৌরীপুর ইউনিয়নের নন্দুরা গ্রামে মঙ্গলবার রাতে অগ্নিকা-ে এক কৃষক পরিবারের গরু দগ্ধসহ ৩টি ঘর ভস্মীভূত হয়। জানা গেছে, নন্দুরা গ্রামের মৃত নিজাম উদ্দিনের পুত্র শফিকুল ইসলামের গোয়ালঘরে মশা তাড়ানোর তুষের আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী ওসমান গনির গোয়ালঘর ও শফিকুলের রান্নাঘরে আগুন ধরে যায়। এসময় আগুনে দু’টি গরু ঝলসে গিয়ে মারাত্মক আহত হয়েছে। শফিকুল ইসলাম জানান, অগ্নিকা-ে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে একটি স্পিনিং মিলে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার দুপুরে পৌর শহরের মাওনা এলাকার সেঞ্চুরী স্পিনিং মিলে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে মাওনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে শিফট বদলের সময় শর্ট সার্কিটের মাধ্যমে সিমপ্লেক্স সেকশনে আগুন ধরে যায়। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে মিলের কার্ডিং ও রিং সেকশনে। আগুনে প্রসেসিংকৃত তুলা, ববিন, স্পিনিংসহ মেশিনারীজ জিনিসপত্র পুড়ে যায়। সেঞ্চুরী স্পিনিং মিলের ডিজিএম মো: গোলাম কিবরিয়া জানান, কারখানার তুলা, ববিন, সিলিং ও মেশিনারীজ পুড়ে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন