শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কুড়িগ্রামে বাড়ছে শীতের প্রকোপ জনজীবনে দুর্ভোগ

শীতজনিত রোগে এক শিশুর মৃত্যু

কুড়িগ্রাম থেকে শফিকুল ইসলাম বেবু | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কুড়িগ্রামে বেড়েছে শীতের তীব্রতা। গেল দু’দিন ধরে শীতের দাপটে কাবু হয়ে পড়েছে জেলার সব শ্রেণির মানুষ। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় কুড়িগ্রাম হাসপাতালে মীম (দেড় বছর) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শীতজনিত রোগে আক্রান্ত মেয়েকে রাজারহাট থেকে কুড়িগ্রাম হাসপাতালে ভর্তি করেছিল বাবা বুলবুল। কিন্তু তীব্র শীতে ডায়রিয়ায় আক্রান্ত মেয়েটি আধাঘন্টা পরেই মুত্যুর কোলে ঢলে পরে সে। আজ জেলায় সর্বনি¤œ তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস বলে রাজারহাট আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হাসপাতালের তত্বাবধায়ক ডা. আনোয়ারুল হক জানান, রোগীটিকে শেষ মূহুর্তে ভর্তি করা হয়েছিল। সচেতন বাবা-মায়ের উচিৎ কোন খারাপ পরিস্থিতি হলেই সাথে সাথে রোগীকে হাসপাতালে নিয়ে আসা। তিনি আরও জানান, শীত মোকাবেলায় হাসপাতালে প্রয়োজনীয় ঔষধপত্রের মজুদ নিশ্চিত করা হয়েছে। বিভিন্ন রোগে হাসপাতালে প্রায় দেড় শতাধিক রোগী ভর্তি রয়েছে। নদ-নদী তীরবর্তী ও শহরের দরিদ্র অসহায় দরিদ্র মানুষ এক কাপড়ে পার করছেন কনকনে শীত। ঘন কুয়াশা আর হিমেল বাতাসে জেলায় দিন-দিন বাড়ছে শীতের তীব্রতা। শীতের কারণে বাড়ছে ঠান্ডাজনিত রোগব্যাধি। এ অবস্থায় দুর্ভোগে পড়েছে শিশু-বৃদ্ধ আর খেটে খাওয়া মানুষেরা।
কুড়িগ্রাম ত্রাণ ও পূণর্বাসন অফিস সূত্রে জানিয়েছে, চলতি শীত মোকাবেলায় ত্রাণ বিভাগ থেকে ৯ উপজেলায় ৫৭ হাজার কম্বল সরবরাহ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন