মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রানীনগরে ভাঙা কালভার্ট : ভোগান্তিতে ৮ গ্রামবাসী

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর রানীনগর উপজেলার কালিগ্রাম ইউনিয়নের ভেটি-মাধাইমুড়ি কাঁচা সড়কের একটি কালভার্ট ভেঙে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে অত্র এলাকার আটটি গ্রামের লোকজন। কালভার্টটি ভেঙেছে প্রায় এক বছর, যেন দেখার কেউ নেই। বালুর বস্তা দিয়ে কোনোরকমে লোকজন চলাফেরা করলেও কোনো যানবাহন চলাচল করতে পারছে না।
সরেজমিন জানা যায়, ভেটি-মাধাইমুড়ি রাস্তা দিয়ে ছাতারদীঘি, অলঙ্কারদীঘি, গুচিয়াগাড়ি, বেলঘড়িয়া, মাধাইমুড়ি, আগনাগাড়ি, দামকুড়ি ও আদগোলা গ্রামের প্রায় লক্ষাধিক লোক চলাফেরা করেন। এখানকার ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেল, ভটভটি ও অন্যান্য যানবাহনগুলো বালুর বস্তা দিয়ে ঝুঁকি নিয়ে কালভার্ট পার হচ্ছে। ভারী কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এ ছাড়া এই গ্রামগুলোর অধিকাংশ লোকই কৃষিজীবী। ভাঙা কালভার্টের কারণে তাদের উৎপাদিত ফসল নায্যমূল্যে বিক্রি করতে পারছেন না। ফলে ফসল উৎপাদন করে ভাঙা কালভার্টের কারণে লোকসান গুণতে হচ্ছে প্রায় বছরখানেক ধরে। এসব গ্রামবাসীর দাবি, দ্রæত ভাঙা কালভার্টটি নতুন করে তৈরি করা হোক এবং ভেটি থেকে গুচিয়াগাড়ি পর্যন্ত কাঁচা রাস্তাটি পাকা করা হোক।
অলঙ্কারদীঘি গ্রামের সোলায়মান, মোফাজ্জল হোসেন খোকা, সেকেন্দার আলী জানান, এই এলাকার সবচেয়ে বড় বাজার আবাদপুকুর হাট। এই হাটেই আমাদের ধান, চাল, আলু, গমসহ যাবতীয় কৃষিপণ্য বিক্রয় করতে হয়। কালভার্টটি ভেঙে যাওয়ার ফলে আমরা প্রায় এক বছর যাবত ধান-চালের নায্যমূল্য পাচ্ছি না। গত বর্ষা মৌসুমী ইরির ধান প্রতি মনে ৫০-৭০ টাকা কম দামে বিক্রয় করতে হয়েছে। কোনো গাড়ি আমাদের গ্রামে আসে না।
গুচিয়াগাড়ি গ্রামের নূর মোহাম্মদ, শরিফুল ইসলাম, সিরাজুল ইসলাম রতন জানান, গুচিয়াগাড়ি থেকে ভেটির দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। এই রাস্তাটা কাঁচা রয়েছে। তার উপর ভেটির কাছে কালভার্টটি ভেঙে যাওয়ায় আমরা পড়েছি মহাবিপদে। এই রাস্তা দিয়ে এলাকার প্রায় সাত-আটটি গ্রামের লোকজন চলাফেরা করেন। খুব দ্রæত কালভার্টটি তৈরি ও কাঁচা রাস্তা পাকা করার দাবি জানান ।
এ ব্যাপারে কালিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু জানান, জনদুর্ভোগের বিষয়টি চিন্তা করেই ভেটি-মাধাইমুড়ি রাস্তার ভাঙা কালভার্টটি নতুন করে তৈরির জন্য প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হয়েছে। দ্রæতই নতুন কালভার্টের কাজ শুরু হবে। কাঁচা রাস্তা পাকাকরণের ব্যাপারে তিনি জানান, পরবর্তী বরাদ্দ পেলেই অগ্রাধিকার ভিত্তিতে এই রাস্তা পাকাকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন