শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দলীয় সরকারের অধীনে নির্বাচন নিরপেক্ষ হয় না - মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মংলা বন্দর থেকে মনিরুল ইসলাম দুলু : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করব এবং ৩০০ আসনে প্রার্থী দেয়া হবে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি মনে করেন, বাংলাদেশের রাজনৈতিতে ইসলামি আন্দোলন বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দেশের মানুষ ইসলামি দল হিসেবে ইসলামি আন্দোলনকেই বেছে নিয়েছেন। আমরা মানুষের মন জয় করেছি। তবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষা নির্বাচন করার জন্য একটি নির্দলীয়, নিরপেক্ষা, তত্ত¡াবধায়ক সরকার গঠন করতে হবে। নির্দলীয় সরকার ছাড়া নির্বাচন সুষ্ঠু হয় না। বিগত সংসদ নির্বাচন থেকে এই অভিজ্ঞতা অর্জন করেছি। যদি নির্বাচনের পরিবেশ ভালো থাকে তাহলেই আমরা নির্বাচনে অংশ নেব। এ জন্যই তার দল ৩০০ প্রার্থী ঠিক করে রেখেছে। তিনি রোববার বিকেলে মংলা বন্দর বহুমুখী কওমি মাদরাসায় দৈনিক ইনকিলাবের একান্ত স্বাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন।
চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম আরো বলেন, আমরা ইসলামি দাওয়াত মানুষের মাঝে পৌঁছে দিচ্ছি। মানুষের মনে ইসলামি মনোভাব জাগ্রত হয়েছে। মানুষ আমাদেরকে হক্কানি ইসলামি দল হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশকেই মনে করেন। আমরা সারা দেশব্যাপী ভালো সাড়া পেয়েছি। এ জন্যই আগামি সংসদ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ অংশগ্রহণ করবে এবং ৩০০ আসনে প্রার্থী দেয়া হবে। তবে সবার আগে নির্বাচনের পরিবেশ থাকতে হবে। নির্বাচনের পরিবেশ ভালো রাখার জন্য একটি নির্দলীয়, নিরপেক্ষা, তত্ত¡াবধায়ক সরকার গঠন করতে হবে। যদি না হয়, তাহলে আমরা নির্বাচনে অংশ নেব কি নেব না তা পরে ভেবে দেখব। তিনি মনে করেন, সরকারের উচিত সকলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করা।
পরে রোববার রাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম মংলা বন্দর বহুমুখী কওমি মাদরাসার ২৯তম বার্ষিক মাহফিলে হাজার হাজার লোকের সামনে ইসলামি আলোচনা পেশ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষক আলহাজ মাওলানা মিজানুর রহমান নোমানী, ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা রুহুল আমিন, বাংলাদেশ মুজাহিদ কমিটির বাগেরহাট জেলার ছদর আলহাজ মাওলানা মো. আনিছুর রহমান, বাংলাদেশ মুজাহিদ কমিটির বাগেরহাট জেলার সাধারণ সম্পাদক আলহাজ আ. মান্নান তালুকদার, আলহাজ মো. মতিয়ার রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন