মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চাকরি জাতীয়করণ দাবিতে ফুলবাড়ী সিএইচসিপি’র অবস্থান কর্মসূচি পালন

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলার ২৫টি কমিউনিটি ক্লিনিকের কর্মরত ২২জন কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারা (সিএইচসিপি) চাকরি জাতীয়করণের দাবিতে ৩ দিনব্যাপী অবস্থান কর্মসূচি পালন শুরু করেছে।
গত শনিবার থেকে সারাদেশের ন্যায় কমিউনিটি হেল্থকেয়ার প্রোভাইডার এসোসিয়েশন ফুলবাড়ী শাখার উদ্যোগে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্স এর ২৫টি কমিউনিটি ক্লিনিকের কর্মরত ২২জন কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারা (সিএইচসিপি) চাকরি জাতীয়করণের দাবিতে এই অবস্থান কর্মসূচি পালন করছে।
অবস্থান কর্মসূচি পালনকালে উপজেলা সিএইচসিপি এসোসিয়েশনের সভাপতি সঞ্জয় কমার রায় ও সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম জানান, বর্তমানে কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারা (সিএইচসিপি) প্রকল্পের অধীন কাজ করছে। ২০১৩ সালে তাদের চাকরি রাজস্বখাতে অন্তর্ভূক্ত করার উদ্যোগ নিলেও তা আজো বাস্তবায়ন হয়নি। তারা আরও বলেন,তাদের চাকরি জাতীয়করণ না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী আন্দোলন চালিয়ে যাবেন। এ অবস্থান কর্মসূচী চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।
এবিয়য়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল ইসালামের সাথে কথা বললে তিনি জানান, সিএইচসিপিরা তাদের দাবি নিয়ে আন্দোলন করছে তাই বলে ক্লিনিক বন্ধ থাকবে না। আমারা বিকল্প ব্যবস্থায় স্বাস্থ্য সহকারীদের মাধ্যমে কমিউনিটি ক্লিনিক সচল রাখবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
তৌহিদ মিয়া ২৩ জানুয়ারি, ২০১৮, ৭:১২ পিএম says : 0
আমি মনি করি তাদের আন্দোলন সঠিক আছে তাদের দাবিগুলি মানুন, দ্রুত দাবি মেনে স্বাস্থসেবা পুনরায় চালু করুন এত কালক্ষেপন করবেন না তাহলে স্বাস্থ্য সেবায় দেশ পিছনে পড়বে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন