শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেনবাগের বীজবাগ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধ হামলা, ভাঙচুর ও মামলা : গ্রেফতার ৪

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নোয়াখালীর সেনবাগের বীজবাগ এন.কে উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে বুধবার হামলা ও ভাঙচুর এবং বোমাবজির ঘটনায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও আওয়ামীলীগ নেতা সিহাব উদ্দিরকে ১নং আসামী করে ১০জনের নাম উল্লেখ্য করে ও অজ্ঞাত আরো ১০/১২ জনকে আসামী সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেছে। আসামীরা হচ্ছে: শিহাব উদ্দিন (৪২) জহির উদ্দির (১৮) মোঃ জয়নাল আবদিন (১৯) মোঃ শাহাদাত হোসেন(৩২)তাহের প্রকাশ খোকন, একরামুল হক মামুন(২২), মোঃ মাসুদ প্রকাশ বোমা মাসুদ(২২), শহিদুল ইসলাম প্রকাশ সোবাহান(৩২),মোঃ নুরনবী(৪২),আবু নাছের প্রকাশ রুবেল(২৩) ও মোঃ আবুল হোসেন(৪৬)
এ ঘটনায় পুলিশ চার বহিরাগতকে গ্রেফতার করেছে। তারা হলেন- পার্শ্ববর্তী বেগমগঞ্জের কাদিরপুর গ্রামের মো. আবদুল্লাহর পুত্র জহির (১৮), একই এলাকার আবদুল খালেকের পুত্র জয়নাল আবেদিন ফারুক (১৯), সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের আবুল বাশারের পুত্র সোহেল (৩০) ও একই উপজেলার ডমুরুয়া ইউপির নলুয়া গ্রামের সহিদ উল্লাহর পুত্র মামুন (২৪)। এ সময় তাদের ব্যবহৃত ১টি মোটরসাইকেল ও ১টি সিএনজি আটক করা হয়। পুলিশ তাদেরকে গতকাল বৃহস্পতিবার দুপুরের পর নোয়াখালীর বিচারিক আদালতে প্রেরণ করে। এদিকে, ঘটনার খবর পেয়ে সেনবাগ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার শতরূপা তালুকদার। এনিয়ে আর যাতে কোন রকম অনাকাক্ষিত কোন ঘটনা না ঘটে সে জন্য প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষকে সতর্ক করা হয়েছে বলে জানাগেছে।
এমামলার সুত্রে জানাগেছে ২৪ জানুয়ারি দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের ম্যানিজিং মিটির সভাপতি সিহাব উদ্দিনের নেতৃত্বে ৩০/৪০জনের একদল লোক বিদ্যালয়ে আসে। এসময় তারা বিদ্যালয়ের অভিভাবক সদস্য সাজুর অতর্কিতে উপর হামলা চালিয়ে তাকে সহ ৫জনকে আহত করে। পরে শিহাব উদ্দিনের নেতৃত্বে ম্যানেজিং কমিটির ২জন সদস্য মনসুর ও সাহাব উদ্দিনকে নিয়ে শিক্ষকদের থেকে জোরপূর্বক স্বাক্ষর নিয়ে প্রধান শিক্ষক মোঃ হানিফকে বহিষ্কার করেন এবং বিদ্যালয়ের শিক্ষক মোজাম্মেল হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়ে বের হয়ে যায়। এ ঘটনার পরে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে।
এ ব্যাপারে জনাতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হানিফ জানান-চলতি এস.এস.সি পরিক্ষা সংক্রান্ত কাজে তিনি কুমিল্লা শিক্ষা বোর্ডে রয়েছেন। ঘটনার সময় তিনি স্কুলে ছিলেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন