শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

টিউমার মানব সুস্থ জীবনে ফিরতে চান

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আবদুল হালিম দুলাল, মঠবাড়িয়া (পিরোজপুর) থেকে : টিউমার আর টিউমার, সারা শরীরে অসংখ্য ছোট-বড় টিউমার নিয়ে যুবক দেলোয়ার এখন টিউমার মানব। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ছোটশৌলা গ্রামের অতিদরিদ্র কৃষক মালেক মল্লিকের ছেলে দেলোয়ার হোসেন মল্লিকের (২৮) সারা শরীরে ছোট-বড় অসংখ্য টিউমারের বোঝায় মৃত্যু যন্ত্রণা নিয়ে বেঁচে আছে। অর্থাভাবে চিকিৎসা চলছেনা দেলোয়ারের।
দেলোয়ারের কৃষক বাবা মালেক মল্লিক জানান, দ্বিতীয় শ্রেণীতে পড়ার সময় দেলোয়ারের মাথার পিছনে প্রথম টিউমার আক্রান্ত হয়। টিউমারের কারনে শিশু দেলোয়ারের লেখাপড়া বন্ধ হয়ে যায়। দিনদিন টিউমারটি বড় হতে থাকলে মানুষের কাছে হাত পেতে টাকা সংগ্রহ করে বরিশালে অপরেশন করা হয়। অপরেশনের ক্ষত শুকাতে না শুকাতে সারা শরীর জুড়ে নতুন করে টিউমার ছড়িয়ে পড়ে। দীর্ঘ ১৮ বছরে ওই টিউমার ভয়াবহ আকার ধারন করে মাথার পিছন হতে হাঁটু অবধি ঝুলে পড়ে। সম্প্রতি দেলোয়ারের পরিবার দেলোয়ারকে নিয়ে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের টিউমার বিশেষজ্ঞ ডা. মঞ্জুর রহমানের কাছে যান। চিকিৎসক জানিয়েছেন ধাপে ধাপে অপারেশনের মাধ্যমে দেলোয়ারের চিকিৎসা করা সম্ভব। এতে দীর্ঘ সময় ও অনেক অর্থের প্রয়োজন। কিন্তু দেলায়ারের দরিদ্র পরিবারের পক্ষে এ ব্যায় বহুল চিকিৎসা করানো সম্ভব না। চলতি মাসের ৩০ তারিখ হাসপাতালে ভর্তি করতে হবে তাকে। কিন্তু এমন অবস্থায় চিকিৎসার ন্যূনতম অর্থও জোগার করতে পারেনি পরিবারটি। ফলে অসুস্থ দেলোয়ারের হাসপাতালে ভর্তি ও চিকিৎসা অনিশ্চিত। দরিদ্র দেলায়ারের পরিবার প্রধানমন্ত্রীসহ দেশের বিত্তবান সহৃদয় মানুষের কাছে চিকিৎসার অর্থের জন্য আকুল আবেদন জানিয়েছেন।
যোগাযোগের ঠিকানা : মো. মালেক মল্লিক, গ্রাম- ছোট শৌলা, ইউনিয়ন- মিরুখালী, উপজেলা- মঠবাড়িয়া, জেলা- পিরোজপুর। মোবাইল- ০১৭২৬১৫৬৯৮৯ ( বিকাশ নম্বর), ব্যাংক হিসাব নম্বর- ০২০০০০৮৮৭১১২৫, অগ্রণী ব্যাংক, মিরুখালী শাখা, মঠবাড়িয়া, পিরোজপুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন