রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে

ঢাকা-১৯ আসন : সাভার-আশুলিয়ায় বইছে নির্বাচনী হাওয়া

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাভার বাসীর মধ্যে চলছে নানান জল্পনা কল্পনা। মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। ঢাকা-১৯ আসন (সাভার-আশুলিয়া) থেকে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর নাম বাতাসে বেসে বেড়ালেও জনপ্রিয়তার এগিয়ে রয়েছে সাভার উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তেতুলঝোড়া ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান ফখরুল আলম সমর।
ঢাকা-১৯ আসন থেকে সম্ভাব্য প্রার্থী হিসেবে, যুবলীগ নেতা ফারুক হাসান তুহিন, আবু আহমেদ নাসিম পাভেল, সাবেক সাংসদ তালুকদার তৌহিদ জং মুরাদ, বর্তমান সাংসদ ডা. এনামুর রহমান ও তেতুলঝোড়া ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান ফখরুল আলম সমরের নাম শুনা যাচ্ছে। তবে তারা কেউ বসে নেই। বিভিন্ন সভা-সমাবেশ, মিছিল-মিটিংএ যোগ দিচ্ছেন। ঘুরে বেড়াচ্ছেন সাভারের এপ্রান্ত থেকে ওপ্রান্তে।
এদিকে সংসদ নির্বাচনকে সামনে রেখে সাধারন জনগনের দাবী সৎ, সাহসী, যোগ্য ও জনপ্রিয় ব্যক্তিকে প্রার্থী হিসেবে নির্বাচিত করা হোক। তবে মাঠ প্রর্যায়ে জরিপে জনপ্রিয়তা অর্জনের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বিভিন্ন সম্ভাব্য প্রার্থীরা।
গত শনিবার সাভারের হেমায়েতপুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে তিন মাস পর পর জরিপ হচ্ছে যে ব্যক্তি জরিপে এগিয়ে থাকবে তাকেই দল মনোনয়ন দিবে।
বর্তমান সংসদ সদস্য ডাঃ এনামুর রহমান রানা প্লাজা ট্রাজেডির সময় চিকিৎসাসেবা দেয়ার মাধ্যমে আওয়ামী রাজনীতিতে সক্রিয় অবস্থান করে নেন, পান জাতীয় সংসদের সদস্যপদ। কিন্তু সম্প্রতি তার বিরুদ্ধে ওঠে এসেছে বিভিন্ন অভিযোগ। বিশেষ করে এক দৈনিকে ক্রসফায়ার নিয়ে বক্তব্য দিয়ে বেশী আলোচনায় উঠে আসেন তিনি। এছাড়া, এনাম মেডিকেল কলেজের নানান ঘটনা নিয়ে গণমাধ্যমে বার বার তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ হলে নানান আলোচনা-সমালেঅচনার ঝড় উঠে।
এদিকে বর্তমান সাভার উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর জনপ্রিয়তার অর্জনে বিভিন্ন জনকল্যানমূলক কর্মকান্ডে নিজেকে ব্যস্ত রাখার বিষয়টি চোখে পড়ার মতো। তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান হওয়ার পর তিনি যে উন্নয়নমূলক কাজ করেছেন তা এই ইউনিয়নের ইতিহাসে আর হয়নি বলে দাবী এলাকাবাসীর। আগামি জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনের মাঠ প্রর্যায়ে জরিপে অনেকটাই এগিয়ে তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মনির ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৯:১৮ এএম says : 0
চালিয়ে যান
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন