বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

টাঙ্গাইলে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক প্রতিযোগিতা

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


টাঙ্গাইল জেলা সংবাদদাতা : দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উদ্যোগে ও জেলা প্রশাসকের সহযোগিতায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে টাঙ্গাইল, জামালপুর, শেরপুর ও মানিকগঞ্জ এই চারটি জেলার শিক্ষার্থী অংশগ্রহণ করে।
গতকাল টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এই বির্তক প্রতিযোগিতার উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন। এ সময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উপ-পরিচালক রেবা হালদার। এতে সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বুলবুল খান মাহবুব।
মাধ্যমিক পর্যায়ে বির্তকের বিষয় ছিল, ‘কেবল কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার মাধ্যমেই দুর্নীতির বিস্তার ঘটছে’। চ‚ড়ান্ত পর্বে বিষয়বস্তু ছিল ‘বাংলাদেশের শিক্ষিত ও ধনী ব্যক্তিরাই বেশি দুর্নীতিগ্রস্ত’।
উচ্চ মাধ্যমিক পর্যায়ে ‘স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবেই দুর্নীতির বিস্তার ঘটছে’ চ‚ড়ান্ত পর্বে ‘সরকারি কর্মপদ্ধতি সম্পাদনের সময়সীমা নির্ধারণ করার মাধ্যমেই দুর্নীতি দমন ও প্রতিরোধ করা সম্ভব’। পরে দু’টি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন