বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

উল্লাপাড়ায় অবাধে বালু উত্তোলন

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : উল্লাপাড়া উপজেলার ফুলজোর নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু তোলা হচ্ছে। প্রশাসনের কোনো প্রকার অনুমতি না থাকলেও গত কয়েক দিন ধরে তারা বালু উত্তোলন করে চলেছে।
জানা যায়, উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের কালীগঞ্জ খেয়াঘাট থেকে ও বড়হর ইউনিয়নের ডেফলবাড়ী গ্রাম থেকে ড্রেজার বসিয়ে বালু তোলা হচ্ছে। কালিগঞ্জ খেয়াঘাট থেকে ড্রেজার বসিয়ে বালু তুলছেন স্থানীয় কামরুজ্জামান পান্নাসহ বেশ কয়েকজন। প্রশাসনের কোনো প্রকার অনুমতি ছাড়া তিনি নদীর মধ্যে ড্রেজার বসিয়ে গত কয়েক দিন ধরে সেখানে বালু তুলছেন। এর আগেও তিনি এখান থেকে বালু উত্তোলন করেছেন। পূর্বে এ স্থান থেকে ব্যাপকভাবে বালু উত্তোলন করায় সেখানে কৃষিজমিসহ নদীর দু’পাড়ে ভাঙন শুরু হয়। এবার একই কায়দায় সেখানে মেশিন বসিয়ে বালু তোলা হচ্ছে। এতে স্থানীয় সাধারণের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা দ্রæত এ বালু উত্তোলন বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে বড়হর ইউনিয়নের ডেফলবাড়ী গ্রামে ফুলজোর নদী থেকে একই কায়দায় ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছেন নুর মোহাম্মদ নামের এক ব্যক্তি। তিনি গত এক মাসেরও বেশি সময় ধরে বালু উত্তোলন করছেন। এতে আশেপাশের কৃষি জমিতে ভাঙনের সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুজ্জামান জানান, ইতোমধ্যেই খোঁজ নিয়ে কালিগঞ্জ নামক স্থানে বালু উত্তোলন প্রক্রিয়া বন্ধের ব্যবস্থা নেয়া হয়েছে। অন্যটিও বন্ধ করে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন