বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

সাভার ও গোয়ালন্দে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীন ডেস্ক

সাভার ও গোয়ালন্দে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট-
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবিতে সাভারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। গতকার রোববার ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসষ্ট্যান্ডে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সাভার উপজেলা মহিলা পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠী, অগ্নিশিখা সংঘ, গার্মেন্টস শ্রমিক এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার বাইপাইলে এন্টি-হ্যারাসমেন্ট স্টুডেন্টস অ্যালিয়েন্স এর ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়। এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন। মানববন্ধন থেকে অবিলম্বে মেধাবী শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যার ঘটনার সুস্পষ্ট তদন্ত ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়।
গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে গতকাল রোববার রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মহিলা পরিষদ ও ছাত্র ইউনিয়ন রাজবাড়ী শাখা। সকাল ১০টায় শুরু হয়ে মানববন্ধন কর্মসূচি চলে সকাল ১১টা পর্যন্ত। মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন ছাত্র ইউনিয়ন রাজবাড়ী জেলা শাখার সভাপতি শিবনাথ বিশ্বাস, মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি লাইলি নাহার, সাধারণ সম্পাদক ডাঃ পূর্নিমা দত্ত, অ্যাডভোকেট সুফিয়া খান রেখা, সাংবাদিক এজাজ আহম্মেদ, সুমন বিশ্বাস, প্রসেনজিৎ কুমার রায় প্রমুখ। বক্তারা এ সময় অবিলম্বে হত্যাকা-ে জরিত ব্যক্তিদের সনাক্ত করে বিচারের আওতায় আনার এবং ফাঁসির দাবি জানান। এদিকে, রাজবাড়ীর বড়পুল-মুরগি ফার্ম সড়কে নির্মাণ কাজে দীর্ঘসুত্রিতা এবং অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। গতকাল রোববার সকাল সাড়ে ৯টায় শহরের বড়পুল এলাকায় অনুষ্ঠিত হয় ওই মানববন্ধন কর্মসূচি। কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট খান মো. জহুরুল হক, ডাঃ পারিজাত কুমার পাল, মুনিরুল হক, রকিবুল ইসলাম পিন্টু প্রমুখ। বক্তারা এ সময় জানান, ছয় মাসের অধিক সময় ধরে চলছে এ সড়কের নির্মাণ কাজ ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তাটি খোড়াখুড়ি করে রেখে দিয়েছে। ধূলা-বালিতে এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে মাঝেমধ্যেই ঘটছে দুর্ঘটনা। এতে মারাত্মকভাবে পরিবেশ দূষিত হচ্ছে। ৭ দিনের মধ্যে এই রাস্তার নির্মাণ কাজ সমাপ্ত না করা হলে সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচির ঘোষণা দেন বক্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন