রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

শুরু হলো একুশে গ্রন্থমেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:০৫ পিএম

বাংলা একাডেমীতে শুরু হলো মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০১৮। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা একাডেমীতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ গ্রন্থমেলা ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন উদ্বোধন করেন।

 

উদ্বোধন শেষে মেলার স্টল পরিদর্শন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলাঙ্গন ত্যাগ করার পর মেলার সবগুলো গেট খুলে দেয়া হয় দর্শকদের প্রবেশের জন্য। এরপর একাডেমী প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যানে দর্শকরা ঢুকতে শুরু করে। সন্ধ্যার আগেই মেলাঙ্গনে দর্শণার্থীর ভিড় জমে যায়। বেশির ভাগ স্টলেই স্টল কর্মীরা বই গোছানোর কাজে ব্যস্ত থাকায় প্রথম দিনের কেনাবেচা খুব একটা জমেনি।

 

মেলা ঘুরে দেখা যায়, সোহরাওয়ার্দী উদ্যানের বেশির ভাগ স্টল ও প্যাভিলিয়ন প্রথম দিনেই খোলা হয়েছে। প্রচুর দর্শক স্টলে স্টলে ঘুরে বই পছন্দ করেছেন। বাংলা একাডেমীর অভ্যন্তরে শিশু কর্নারসহ অধিকাংশ স্টল চালু হয়েছে। বহেরা তলায় লিটল ম্যাগ কর্নার আগামীকাল খোলা হবে বলে একাডেমী থেকে জানানো হয়। সোহরাওয়ার্দী উদ্যানের গেটগুলো দিয়ে ঢুকলে প্রথমেই বিভিন্ন প্যাভিলিয়ন। তারপর সারি সারি স্টল। এবার স্টলের সারি উদ্যানে স্বাধীনতা স্তম্ভের পুকুরের কাছ পর্যন্ত পৌঁছে গেছে। উদ্যানের এই স্তম্ভকেও এবার মেলার পরিসরে যুক্ত করা হয়েছে দর্শকদের সুবিধার জন্য। বাংলা একাডেমীর ভেতরে বিভিন্ন প্রতিষ্ঠান ও বেশ কিছু প্রকাশকদের স্টল খোলা হয়েছে। পুকুরের উত্তর ও পূর্বপাশেও বিভিন্ন স্টল খোলা হয়েছে।

 

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করবেন সজিব কুমার ঘোষ। আলোচনায় অংশ নেবেন মহীবুল আজিজ, প্রফুল্ল চন্দ্র সিংহ এবং রাশেদ রউফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আবদুল মান্নান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন