বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মেঘনায় ডুবোচরে আটকা পড়েছে ফেরি

ল²ীপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ল²ীপুরে মতিরহাটের মেঘনা নদীর বুড়িরখাল এলাকায় অর্ধশতাধিক যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ছে কিষাণী ও কনকচাপা নামে দুইটি ফেরী। গতকাল ভোররাতে ডুবোচরে আটকা পড়ে এ দুইটি ফেরি। এতে করে দু-পাড়ে যাতায়াতের অপেক্ষায় আটকা পড়ছে প্রায় দুই শতাধিক যানবাহন ও কয়েকশ যাত্রী। এতে দুর্ভোগে পড়ে যাত্রীরা। পরে সকালে সাড়ে ১০টার দিকে জোয়ারের পানি বৃদ্ধি পেলে আটকে থাকা দুইটি ফেরি চলাচল শুরু হয়।
মজুচৌধুরীহাট ফেরীঘাটের বিআইডবিøউটিসির সহকারি পরিচালক মো. শাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ নৌ-রুটের মতিরহাট বুড়িরখাল এলাকায় গত কয়েকদিন ধরে ডুবোচরে আটকা পড়ে ফেরি। জোয়ার-ভাটার উপর নির্ভর করে ফেরি ছাড়তে হয়। মূলত নদীতে ড্রেজিং না করার কারণে প্রতিনিয়ত এ সমস্যার মধ্যে পড়তে হয়। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।
বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
ল²ীপুরে রামগতি সাব-রেজিষ্টার অফিস উপজেলা পরিষদ এলাকা থেকে স্থানান্তর না করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছে এলাকাবাসী। গতকাল সকালে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন হেলাল(ভিপি হেলাল), বাজারের ব্যবসায়ী মো. মনির হোসেন খন্দকার, আলমগীর হোসেন, শাহ মোহাম্মদ রাকিব, সদ্দাম হোসেন ও মোশারেফ হোসেন প্রমুখ। পরে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাব-রেজিস্টারকে স্মারকলিপি প্রদান করেন তারা।
উল্লেখ্য, একটি কুচত্রিæ মহল সাব-রেজিষ্টার অফিসকে উপজেলা পরিষদ এলাকা থেকে স্থানান্তর করে চর সেকান্তর এলাকায় নেয়ার চেষ্টা করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন