শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাহিদার চিকিৎসায় সাহায্যের আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

তারুণ্য মানেই জীবন জয়ের স্বপ্ন। হাসি-খুশি আর আনন্দে মেতে থাকার বয়স। সময়ের সাথে জীবনে এগিয়ে যাওয়ার শপথ। আর দশটা মেয়ের মত সাহিদার জীবনেও তাই হওয়ার কথা। কিন্তু পিতামাতাহীন সাহিদার হার্টের বাল্ব নষ্ট হয়ে যাওয়ার কারণে তার তারুণ্যময় জীবন এখন হতাশার কালো ছায়া।

বর্তমানে সাহিদা রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে চিকিৎসাধীন। তার চিকিসকগণ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে জানান, সাহিদা হার্টের ভাল্ব নষ্ট হয়ে গেছে, তার হার্টের ভেতর রক্ত জমাট বেঁধে যাওয়ায় রক্ত চলাচলে বিঘœ ঘটছে, হার্টের ভাল্ব দুর্বল হয়ে পড়েছে, তাকে সুস্থ করতে উন্নত চিকিৎসা জরুরি। এতে প্রায় আড়াই লাখ টাকার প্রয়োজন।
নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার লক্ষণখোলা গ্রামের দরিদ্র পরিবারের মরহুম সফিউদ্দিন নেছার একমাত্র মেয়ে মোসাম্মৎ সাহিদা (২০)। সাহিদা রাজধানীর ইডেন মহিলা কলেজে ইংরেজি (অনার্স) ফাইনাল পরীক্ষার্থী। সাহিদার মা-বাবা মারা যাওয়ার পর সংসারের যাবতীয় দায়-দায়িত্ব তার বড় ভাইয়ের ওপর এসে পড়ে। তিনি একটি কন্সট্রাকসন কোম্পানির ম্যাট মিস্ত্রীর কাজ করেন। ভাইয়ের ভাড়া বাসায় থেকে লেখাপড়া করে সাহিদা। এতদিন ধার-দেনা করে সাহিদার চিকিৎসা চলছিলো। এখন এই পরিবারের পক্ষে আর চিকিৎসার ব্যায়ভার বহন করা সম্ভব হচ্ছে না। এদিকে টাকার অভাবে চিকিৎসা চালাতে না পারায় সাহিদার শারীরিক অবস্থা ক্রমে ক্রমে দুর্বল হয়ে পড়ছে।
তাই বাধ্য হয়ে সাহিদার ভাই একমাত্র বোনের চিকিৎসার জন্য সমাজের দানশীল, বিত্তবান ব্যক্তি ও সরকারের নিকট আর্থিক সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠাবার ঠিকানা
মোসা. সাহিদা
মুদারাবা সঞ্চয়ী হিসাব নং-১০৫৯৫
ইসলামী ব্যাংক বাংলাদেশ লি.
পল্টন শাখা, ঢাকা-১০০০
মোবাইল- ০১৭৫৬৪৩৪২৪৮ (বিকাশ)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন