রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভারতের কাস্টম ও সিএন্ডএফ দ্ব›দ্ব ভোমরা বন্দরে আমদানি-রফতানি বন্ধ

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা ভোমরাস্থল বন্দর অনির্দিষ্টকালের জন্য আমদানি-রফতানি বন্ধ হয়ে গেছে। ঘোজাডাঙ্গা ল্যান্ড কাস্টমস স্টেশনের আধিকারীদের অশোভনীয় ও অন্যায় দাবির প্রতিবাদে ঘোজাডাঙ্গা সিএন্ডএফ কর্মচারী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এ ধর্মঘাটের ডাক দেয়। এর ফলে গতকাল সোমবার সকাল থেকে সাতক্ষীরা ভোমরাস্থল বন্দরে আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়।
ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহির কান্তি ঘোষ জানান, ভারতের সিএন্ডএফ ব্যবসায়ীরা জি-কার্ডধারী। ব্যবসায়ীরা সবসময় বন্দরে আসতে না পারায় সেখানে এইচ-কার্ডধারীদের অনুমতিপত্র দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু হঠাৎ করে ঘোজাডাঙ্গা কাস্টমের সহকারী কমিশনার প্রদীপ কুমার ঘোষ এইচ কার্ডধারীদের (অনুমতিপত্র) মানতে নারাজ। কিন্তু হঠাৎ করে ঘোজাডাঙ্গা কাস্টমের সহকারী কমিশনারে অন্যায় দাবির প্রেক্ষিতে ঘোজাডাঙ্গা সিএন্ডএফ কর্মচারী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এ ধর্মঘটের ডাক দেয়। ব্যাবসায়িদের দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলতে থাকবে বলে তিনি জানান।
সাতক্ষীরা ভোমরা সিএন্ডএফের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, ঘোজাডাঙ্গা সিএন্ডএফের সাথে সে দেশের কাস্টমসের অভ্যন্তরীণ দ্ব›েদ্বর কারণে দুই দেশের আমদানি-রফতানি বন্ধ রয়েছে। ভারতের সিএন্ডএফের একটি চিঠি আমরা হাতে পেয়েছে। ভারতে ঘোজাডাঙ্গায় এক থেকে দেড় হাজার পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। বন্ধের কারণে বাংলাদেশের রাজস্বঘাটতি হবে প্রায় পাঁচ-ছয়কোটি টাকা। ভোমরা কাস্টমসের সহকারী কমিশনার রেজাউল হক বলেন, ভারতের ব্যবসায়ীদের সাথে সে দেশের কাস্টমসের অভ্যন্তরীণ দ্ব›েদ্বর কারণে দুই দেশের আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন