রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আতঙ্কে ফাঁকা ঢাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১৩ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে জনমনে রয়েছে উদ্বেগ-উৎকন্ঠা-শঙ্কা। তাই অত্যন্ত প্রয়োজন ছাড়া জনগণ রাস্তায় হচ্ছে না বললেই চলে।
বৃহস্পতিবার অনেকটা শঙ্কা নিয়ে কর্মক্ষেত্রে বেরিয়েছে রাজধানীবাসী।
রাজধানীর অধিকাংশ সড়কেই যান চলাচল কম। যানজট আর জনজটের নগরী ঢাকা এখন অনেকটাই ফাঁকা। পথে পথে নেই চিরচেনা সেই দুর্ভোগ, নেই পথচারীদের ভিড়। এ যেন অন্যরকম ঢাকা।
এদিকে উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে জরুরি প্রয়োজন ছাড়া মানুষ বের হয়েছে কম। বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে সেই চিরচেনা যানজট নেই। নেই নাগরিক কোলাহল। রাজধানীর ব্যস্ততম রাস্তাগুলোতে কমে গেছে গাড়ি চলাচল। বিকল্প অটো সার্ভিস, শিকড় পরিবহন, বিআর‌টি‌সি,‌ বিহঙ্গ, দিশারীসহ অধিকাংশ বাসে হাতেগোনা যাত্রী দেখা গেছে।
সকাল ১১টায় রাজধানীর বাণিজ্যিক প্রাণকেন্দ্র মতিঝিল ছিল অনেকটাই ফাঁকা। শাপলা চত্বর থেকে পল্টন মোড়ে সড়কে আগের মতো সেই যান চলাচল নেই। যে দু-চারটা গাড়ি চলছিল, তাতে যাত্রী সংখ্যাও ছিল হাতেগোনা।
তান‌জিল পরিবহনের চালকের সহকারী পলাশ বলেন, ‘আজ সকাল থেকে যাত্রী পাচ্ছি না। দুই ট্রিপ দি‌য়েছি মাত্র ১৫ জন যাত্রী ছি‌লে। প্র‌তি‌দি‌নি এমন যাত্রী থা‌কে যে তা‌দের সিট দি‌তে পা‌রি না; আজ পুরাটা খালি। জমার টাকাই তুল‌তে পার‌ব না ম‌নে হ‌চ্ছে।’
আগারগাঁওয়ের বাসিন্দা মাহমুদ সকালে কাজের জন্য গুলিস্তান এসেছেন। জরুরি কাজ শেষ করে পল্টন মোড়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন তিনি। তার সঙ্গে এ প্রতিবেদকের কথা হয়।
তিনি বলেন, জরুরি কা‌জের জন্য গু‌লিস্তান আ‌সছিলাম। এখন বাসায় যা‌চ্ছি। বাসা থে‌কে বের হ‌তে ভয় লা‌গে যদি কিছ‌ু হয়ে যায়। তারপরেও কা‌জের জন্য বের হ‌তে হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন