শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

কারাগারে ৫ আইনজীবী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:০১ পিএম | আপডেট : ৬:০৯ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০১৮

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে দেখা করতে কারাগারে প্রবেশ করেছেন তাঁর মামলার প্যানেলভুক্ত পাঁচজন আইনজীবী। তারা হলেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান।

 

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ৩টায় পাঁচ আইনজীবী কারাগারের গেটে গিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। প্রায় এক ঘণ্টা বসে থাকার পর বিকেলে ৪টা ২৫ মিনিটের দিকে তারা কারাগারে প্রবেশের অনুমতি পান।

 

কারা ফটকের সামনে ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, ‘আইন অনুসারে ১৮ ক্যাটাগরির কারাবন্দী অটোমেটিক্যালি ডিভিশন পান। এজন্য আলাদা করে আবেদনের প্রয়োজন হয় না। কিন্তু, অত্যন্ত দুঃখের বিষয় খালেদা জিয়াকে কারাগারে আনার পর এখনও ডিভিশন দেয়া হয়নি।’

তিনি বলেন, ‘আমরা নেত্রীর সঙ্গে দেখা করব। ডিভিশন এবং আপিলের বিষয়ে তার সঙ্গে পরামর্শ করব। তার নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেব। আর রায়ের নথিপত্র পাওয়ার পরই আমরা দ্রুত আদালতে আপিল করব।’

 

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পুরানো ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এছাড়া মামলার অপর আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন