বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাভারে দুম্বার গোস্ত বিতরণে অনিয়মের অভিযোগ

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার: সৌদি সরকার কর্তৃক প্রেরিত দুম্বার গোস্ত বিতরনে অনিয়মের অভিযোগ উঠেছে সাভার উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিরুদ্ধে। এনিয়ে চলছে নানান কানাঘুষা। জানাগেছে, প্রতিবছরের ন্যায় সৌদি সরকার কর্তৃক প্রেরিত ১১৭ কার্টুন দুম্বার গোস্ত ইসলামী ব্যাংকের মাধ্যমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিসে হস্তান্তর করা হয়। এ গোস্ত বিভিন্ন এতিম খানায় বিতরনের নিয়ম থাকলেও স্বজনপ্রিতির মাধ্যমে এতিমখানাসহ বিভিন্ন পরিচিতদের কাছেও সরবরাহ করার অভিযোগ উঠেছে। প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী কোহিনুর আক্তারের দেয়া তালিকা অনুযায়ী ৯৭ কাটুন গোস্ত বিতরন করা হয়েছে উল্লেখ থাকলেও হদিস নেই ২০ কাটুন গোস্তের। প্রতি কাটুনে ৮/৯ কেজি গোস্ত রয়েছে বলে জানা গেছে।
পিআইও অফিসের দেয়া তালিকা অনুযায়ী দেখা গেছে, কিছু এতিম খানায় ২কাটুন অথবা ৩কাটুন করে গোস্ত দেয়া হয়েছে। ওই সকল এতিমখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে জানাগেছে, যাদের ৩ কাটুন দেয়া হয়েছে উল্লেখ রয়েছে তারা পেয়েছে ১/২ কাটুন করে। এছাড়া এতিমদের গোস্ত দেয়া হয়েছে সাভার সিটি সেন্টার জামে মসজিদ, বিপনী বিতান সাভার সিটি সের্ন্টার মাকের্টের নিরাপত্তা কর্মকর্তাদের, সাভার উপজেলা চতুর্থ শ্রেনীর কর্মচারীদের ও গোস্ত বিতরনকারী লেবারদেরও।
এপ্রসঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোন কথা না বললেও তার দায়িত্বপ্রাপ্ত অফিস সহকারী কোহিনুর আক্তার বলেন, গোস্ত বিতরনে কোন অনিয়ম হয়নি। যা পেয়েছিলাম সব গত ২৯ডিসেম্বর বিতরন করা হয়েছে। তবে এতিমদের গোস্ত বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা কিভাবে পায় জানতে চাইলে কোহিনুর আক্তার বলেন, এ গোস্তে তাদেরও হক আছে, তাই তাদেরও দেয়া হয়েছে।
এপ্রসঙ্গে সাভার উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান বলেন, গোস্ত পিআইও অফিস বিতরন করেছে। তবে বিষয়টি আমি দেখবো।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন