বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লক্ষ্মীপুরে বিএনপি নেতাকে তুলে নেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরে আইনশৃংখলা বাহিনীর পরিচয়ে স্থানীয় বিএনপি নেতা ব্যবসায়ী মো. সামছুদ্দিনকে তুলে নেওয়ার অভিযোগ করেছেন পরিবার। ৩দিন ধরে তার কোন খোঁজ না পেয়ে উদ্বেগ উৎকন্ঠায় রয়েছেন স্বজনরা।
শুক্রবার সকালে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ওই ব্যবাসায়ীকে ফিরে পাওয়ার দাবী জানান তারা। নিখোঁজ ব্যবসায়ী সামছুদ্দিন সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানী ল²ীপুর গ্রামের মৃত গোলাম মাওলার ছেলে ও স্থানীয় ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি। তিনি পাশ^বর্তী চাটখিল উপজেলার দেলিয়াই বাজারের কাপড় ব্যবসায়ী।
সংবাদ সম্মেলনে ব্যবসায়ীর স্ত্রী ফাতেমা বেগম মায়া ও কলেজ পড়–য়া তার মেয়ে মিশু আক্তার বলেন, ব্যবসায়ী সামছুদ্দিন বুধবার দুপুরে ল²ীপুর আদালত থেকে একটি মামলায় হাজিরা দিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় ঝুমুর সিনেমা হল এলাকায় পৌঁছালে ৪-৫জন লোক আইনশৃংখলা বাহিনীর পরিচয়ে তার মুখ বেধেঁ মাইক্রোবাস যোগে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায়।
ঘটনার পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যবসায়ী সামছুদ্দিনের মুঠোফোন থেকে কল করে পরিবারের কাছে তিনি জানায়, একটি ভবনের ৪ তলায় তাকে আটক করে রাখা হয়েছে। এরপর মোবাইল সংযোগ বন্ধ হয়ে যায়। আইনশৃংখলা বাহিনীসহ বিভিন্ন স্থানে খোঁজ করে তার কোন সন্ধান না পেয়ে উদ্বেগ উৎকন্ঠায় রয়েছেন তারা। ফিরে পেতে আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাওয়া হয় সংবাদ সম্মেলনে। এব্যাপারে ১৫ ফেব্রæয়ারি ল²ীপুর সদর থানায় একটি সাধারন ডায়রী করা হয়েছে বলে জানান পরিবার। যার নং ( ৬৮৯)।
জেলা বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আবুল খায়ের ভূইঁয়া ও কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমানী-ল²ীপুর ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি সামছুদ্দিনকে আইনশৃংখলা বাহিনী পরিচয়ে তুলে নেয়া হয়েছে। অনতিবিলম্ভে তাকে পরিবারের কাছে হস্তান্তর করার দাবি জানান । এভাবে বিএনপি নেতাকর্মীদের গুম, খুন এবং মামলা ওহামলা করে আন্দোলন দমনে যাবেনা বলে হুঁশিয়ারি দেন তারা।
পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন জানান, এ বিষয়ে কোন তথ্য নেই। তবে পরিবারের পক্ষ থেকে থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়েছে। তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন