বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট’ গঠনে কমিটি

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট গঠনের লক্ষ্যে আইন চূড়ান্তকরনের জন্য স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের নেতৃত্বে চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী ১৫ দিনের মধ্যে আইনটির গতকাল খসড়া বিশ্লেষণ করে চূড়ান্ত করার নির্দেশ দিয়েছেন তিনি। সচিবালয়ে ‘কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট আইন’ এর খসড়া পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এই নির্দেশ দেন।
কমিটিতে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, কমিউনিটি ক্লিনিক প্রকল্পের পরিচালক সদস্য হিসাবে থাকবেন। প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা প্রফেসর ডা. মোদাচ্ছের আলী কমিটির উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করবেন।
সভায় জানানো হয়, এই আইনের বলে ট্রাস্টের অধীনের কর্মচারীগণের চাকরি স্থায়ীকরণের পাশাপাশি বেতন বৃদ্ধি, পদোন্নতি, অবসরভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা সরকারি চাকুরীর ন্যায় বলবৎ হবে। সভায় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা প্রফেসর ডা. মোদাচ্ছের আলী, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লান ক্লিনিক প্রকল্পের পরিচালক প্রফেসর ডা. আবুল হাশেম খানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন