শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাতক্ষীরায় একমাসে ৮ খুনসহ ৩৩ জনের অস্বাভাবিক মৃত্যু

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

‘অনাকাক্সিক্ষত ঘটনাগুলোর সাথে আর্থিক, পরকীয়া ও পারিবারিক বিরোধ জড়িত’
সাতক্ষীরা থেকে আবদুল ওয়াজেদ কচি : সাতক্ষীরায় গত এক মাসে আট খুনসহ ৩৩ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। ৩১ জানুয়ারি থেকে ২৮ ফেব্রæয়ারি পর্যন্ত সাতক্ষীরায় খুন হয়েছে আটজন, আত্মহত্যা করেছে ছয়জন, সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১০ জন, পানিতে ডুবে মারা গেছে ছয়জন, বিদ্যুৎ স্পৃষ্টে প্রাণ হারিয়েছে দুইজন। এ ছাড়া সাতক্ষীরার একটি পরিবহন থেকে একজনের লাশ উদ্ধার করে পুলিশ।
সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের দেয়া তথ্যমতে, জেলায় গত একমাসে খুন হয়েছে আটজন। গত ২৭ জানুয়ারি বেলা ২টার দিকে জেলার কালিগঞ্জ উপজেলার তারালিতে লীমা পারভিন (১৯) নামের এক গৃহবধূর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় শাশুড়ি জাহানারা বেগম। ৩ ফেব্রæয়ারি অগ্নিদগ্ধ লীমার মৃত্যু হয়। ৩ ফেব্রæয়ারি জেলার আশাশুনি উপজেলার বেতনা নদীর চর থেকে ইস্রাফিল হোসেন বুড়ো (১৮) নামের এক ব্যক্তির ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন শহরের সঙ্গীতা মোড় থেকে একটি পরিবহন থেকে পুলিশ হবিগঞ্জের ফিরোজ হোসেন (৩৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করে। ১০ ফেব্রæয়ারি জেলার শ্যামনগর উপজেলার কালিন্দী নদীর চর থেকে আবু বক্কর সিদ্দিক (১৯) নামের এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। সে কাঁঠালবাড়িয়া গ্রামের আব্দুল গণি গাজীর ছেলে। ১২ ফেব্রæয়ারি দেবহাটার ইছামতি সীমান্ত নদীর চর থেকে ঝিনাইদহের যাদবপুর গ্রামের আবু মূছার পাঁচ বছরের শিশু কন্যা মুন্নি আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। এর দুদিন পর ১৪ ফেব্রæয়ারি মুন্নির মা রিক্তা বেগমের লাশ কালিগঞ্জের কালিন্দি নদীর চর থেকে উদ্ধার করে পুলিশ। ১৩ ফেব্রæয়ারি সদরের বকচরায় বাইপাস সড়কে সাতক্ষীরা পুলিশ লাইন্স স্কুলের দশম শ্রেণির ছাত্র পুলিশ পুত্র সাকিবকে (১৫) তুচ্ছ ঘটনায় নির্দয়ভাবে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ১৬ ফেব্রæয়ারি সন্ধ্যায় মাত্র ১০০ টাকার জন্য চাচাতো ভাই আবু সাইদের হাতে খুন হন কলারোয়ার হেলাতলার হাসানুর রহমানের ছেলে ভ্যানচালক রুবেল হোসেন (২৮)। একইদিন পরকীয়ায় বাধা দেয়ায় স্বামী সাদ্দাম হোসেনের হাতে খুন হন শহরতলীর কুখরালি এলাকার সোনিয়া খাতুন। আর্থিক লেনদেন, পরকীয়া ও পূর্ব শত্রæতার জের ধরে এসব খুনের ঘটনা ঘটতে পারে বলে পুলিশ ও এলাকাবাসীর ধারণা।
পুলিশ জানায়, গত ফেব্রæয়ারি মাসে সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১০ জন। ৩ ফেব্রæয়ারি তালায় মোটরসাইকেল দুর্ঘটনায় বাপ্পি (২৭) ও আতাউর রহমান (৩০) নামে দুজন নিহত হয়। ৫ জানুয়ারি সদরের আলিপুরে ট্রাকচাপায় নিহত হন আহমদ আলি (৫৫) নামের এক ব্যক্তি। ৭ ফেব্রæয়ারি সদরের ছয়ঘরিয়া মোড়ে সড়ক দুর্ঘটনায় আব্দুল মজিদ (৫৫) নামে এক ব্যক্তি নিহত হন। ১০ ফেব্রæয়ারি জেলার দেবহাটায় সড়ক দুর্ঘটনায় নিত্যপদ সরকার (৪০) নামে এক দুধ ব্যবসায়ী নিহত হয়। ১৬ ফেব্রæয়ারি বিনেরপোতায় সড়ক দুর্ঘটনায় আগরদাড়ির আহমদ আলি (৫৫) নামে এক ব্যক্তি আহত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি থাকার পর সেখানেই তিনি মারা যান। ২২ ফেব্রæয়ারি শ্যামনগরের ট্রাক উল্টে আবুল হোসেন (৫৫) নামে এক এনজিওকর্মী নিহত হন। ২৪ ফেব্রæয়ারি পাটকেলঘাটায় দুই ট্রাকের মুখোমখি সংঘর্ষে চালকের হেলপার লিটন (৩৫) নিহত হয়। ২৬ ফেব্রæয়ারি কলারোয়া পৌর মেয়রের ভাইপো ইমন যশোরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়। ২৭ ফেব্রæয়ারি সদরের আলিপুরে রবিউল ইসলাম নামে এক হলুদ ব্যবসায়ী নিহত হয়।
এ ছাড়া জেলায় গত একমাসে আত্মহত্যা করেছে ছয়জন। ৩১ জানুয়ারি তালার মাগুরায় রিপা খাতুন (১৪) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করে। একই দিন পাটকেলঘাটার লালচন্দ্রুরে রাবেয়া বেগম (৫৬) নামে এক নারী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ৪ ফেব্রæয়ারি শ্যাম নগরের মথুরাপুরে সুরাইয়া খাতুন (১৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করে। ৬ ফেব্রæয়ারি জেলার কালিগঞ্জ উপজেলার নলতা চৌমুহনী এলাকায় আবুল হোসেন বাবু নামে এক ব্যক্তি আত্মহত্যা করে। ১৭ ফেব্রæয়ারি পাটকেলঘাটার কুমিরায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে অনুপম পাল সাম্য নামের এক স্কুলছাত্র। ২৫ ফেব্রæয়ারি কালিগঞ্জে পিংকি সরকার (২১) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
এদিকে, গত একমাসে পানিতে ডুবে মারা গেছে ছয় জন। ৩১ জানুয়ারি জেলার শ্যামনগরে পানিতে ডুবে মারা যায় আইরিন (৪) নামের এক শিশু। ১৩ ফেব্রæয়ারি কলারোয়ায় বেত্রাবতী নদীর পানিতে ডুবে তাহমিদ (৫) নামের এক শিশুর মৃত্যু হয়। একই দিন পাটকেলঘাটার যুগিপুকুরিয়ায় পানিতে ডুবে আরফাজ (২) নামে এক শিশু মারা যায়। ১৯ ফেব্রæয়ারি কালিগঞ্জের পুটিয়ায় পানিতে ডুবে মা আছিরণ (৮০) ও তার প্রতিবন্ধী মেয়ে আলেয়া খাতুন (৫৫) মারা যায়। ২৪ ফেব্রæয়ারি কালিগঞ্জে মোহনা (২) নামে এক শিশু পানিতে ডুবে মারা গেছে।
এছাড়া ২৪ ফেব্রæয়ারি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সদরের ফিংড়ীতে আলাউদ্দিন নামে এক কৃষকের মৃত্যু হয়। এর আগে কালিগঞ্জে সফেদ আলি শিকারী নামের এক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। এ ছাড়া বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে ভুক্তভোগীরা।
সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান জানান, এ গুলো অনাকাক্সিক্ষত ঘটনা। প্রত্যেকটি ঘটনার সাথে আর্থিক, পরকীয়া ও পারিবারিক বিরোধ জড়িত। আইনশৃঙ্খলা অবনতির কোনো ঘটনা ঘটেনি। অস্বাভাবিক মৃত্যু বিষয়ে তিনি বলেন, এটা পরিবারের মধ্যে থেকে হয়ে থাকে তারপরও পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার্তে জেলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করছে। খুব দ্রæত জনসচেতনা বৃদ্ধি করে এসব বিষয়ে জনগনকে উদ্বুদ্ধ করা হবে। জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের থেকে অনেক ভালো বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন