ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

অধ্যাপক ডা. সানোয়ার হোসেন পরমাণু শক্তি কমিশনের সদস্য

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

গত ১ মার্চ পরমাণু শক্তি কমিশনের বিশিষ্ট নিউক্লিয়ার মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সানোয়ার হোসেন-কে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য (জীব বিজ্ঞান) পদে এক প্রজ্ঞাপনের মাধ্যমে (চলতি দায়িত)¡ নিয়োগ দান করেছেন।
অধ্যাপক ডা. সানোয়ার হোসেন, টাংগাইল জেলার, নাগরপুর থানার, ভাদ্রা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তিনি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এম.বি.বি.এস ডিগ্রি লাভ করেন। তিনি ১লা মার্চ, ১৯৯০ সালে মেডিকেল অফিসার হিসেবে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন, বিএসএমএমইউ-এ যোগদান করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯২ সালে নিউক্লিয়ার মেডিসিনের উপর ¯œাতকোত্তর ডিপ্লোমা ও ২০০৯ সালে রয়েল কলেজ অব ফিজিশিয়ানস, এডিনবার্গ, যুক্তরাজ্য থেকে ইন্টারনাল মেডিসিনের উপর এফআরসিপি ডিগ্রী লাভ করেন। এছাড়া আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা (আই.এ.ই.এ) ও অন্যান্য সংস্থা থেকে প্রাপ্ত ফেলোশিপ-এর মাধ্যমে জাপান, যুক্তরাষ্ট্র, জার্মানী, অস্ট্রেলিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ইন্ডিয়াসহ বেশ কয়েকটি দেশের উন্নত হাসপাতাল থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি চিকিৎসা সেবা ও গবেষণার পাশাপাশি চিকিৎসা শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।
কমিশনের সদস্য (জীব বিজ্ঞান) পদে দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি দীর্ঘ দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এ্যালাইড সায়েন্সেস এর পরিচালক কর্মরত ছিলেন। -বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন