শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কালকিনিতে বিধবা ভাতা প্রদানে অনিয়মের অভিযোগ

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুরের কালকিনি উপজেলা সমাজসেবা অফিসে বিধবা ভাতা প্রদানে চরম অনিয়মের অভিযোগ পাওয়াগেছে। জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ভাতা উত্তোলন, একই ব্যক্তির নামে ২টি কার্ড বানিয়ে ভাতা প্রদান সহ বিভিন্ন অভিযোগ পাওয়াগেছে। উপজেলা সমাজসেবা অফিসের কর্মকর্তা কর্মচারীদের ম্যানেজ করে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাধ্যমে এসব কর্মকান্ড চালিয়ে যাওয়া হচ্ছে।
অনুসন্ধানে জানাগেছে, মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি এলাকার ছয়না গ্রামের সরোয়ার মোল্লা মারা যাওয়ার পরে তার স্ত্রী সেতারা বেগমকে বিধবা ভাতা দেয়া শুরু করে সরকার। কিন্তু একটি ভাতা চলা অবস্থায় সেই সেতারা বেগম কালকিনি উপজেলার আলীনগর এলাকার টুমচর গ্রামে তার পিত্রালয়ের ঠিকানা ব্যবহার করে এবং জীবিত পিতাকে মৃত দেখিয়ে তার ভাতিজি আলীনগর এলাকার সংরক্ষিত মহিলা আসনের মেম্বার ইজ্জাতুন নেছার মাধ্যমে উপজেলা সমাজসেবা অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের ম্যানেজ করে আরো একটি বিধবা ভাতা পাওয়ার ব্যবস্থা করে। আর একই সাথে ২টি কার্ডের মাধ্যমে একই ব্যক্তি সরকারী নিয়ম নীতির তোয়াক্কা না করে প্রতিমাসে ২বার বিধবা ভাতা উত্তোলন করে যাচ্ছে।
এব্যাপারে মহিলা মেম্বার ইজ্জাতুন নেছার সাথে কথা বললে তিনি বিষয়টি নিয়ে কাউকে কিছু না বলার জন্য অনুরোধ জানান।
আর এব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শ্যামল পান্ডে বলেন ‘ একই ব্যক্তি ২জায়গায় একই সাথে বিধবা ভাতা নেয়ার নিয়ম নেই। তাই এবিষয়টি দেখা হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন