বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

শিকলবাহা খালের আকস্মিক ভাঙনে মহতরপাড়ায় ১২ বসতঘর বিলীন

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

শিকলবাহা খালের অব্যাহত ভাঙ্গনে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের মহতরপাড়া এলাকার অসংখ্য ঘরবাড়ি ও শত শত একর আবাদি জমি খালে বিলীন হয়ে গেছে। বিগত দিনে সরকার এ ভাঙনরোধের প্রতিশ্রæতি দিলেও বাস্তবে কোন কিছুই হয়নি।
গত বৃহস্পতিবার ভোররাতে ঝড়ো হাওয়া ও জোয়ারের পানি বাড়ায় আকস্মিক ভাঙন দেখা দিয়েছে। এতে মহতরপাড়া পেশকারহাট এলাকার ১২টি বসতঘর খালে বিলীন হয়ে যায়। স্থানীয় ইউপি সদস্য আবদুল মন্নান আজাদ জানান, ভাঙনে মহতরপাড়ার রহিমা বেগম, নাজিম উদ্দিন, কফিল উদ্দিন,শাহাবুদ্দিন, বাহার উদ্দিন, হেলাল উদ্দিন, মরিয়ম বেগম, ফাতেমা বেগম, ফজল আহমদ, কামাল হোসেন, মোহাম্মদ সেলিম ও রইসচাঁন মিয়ার বসতঘর খালে বিলীন হয়ে গেছে। এ ভাঙনের ঘটনায় আতঙ্কিত এবং দিশেহারা হয়ে পড়েছে শত শত পরিবার। ঘরবাড়ি সরিয়ে নেয়ারও সময় পাচ্ছেন না অনেকে। ভাঙনরোধে পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রশাসন এখন পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। তবে আকস্মিক ভাঙনের খবর পেয়ে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী ও চাতরী ইউনিয়নের চেয়ারম্যান মো. ইয়াছিন হিরু ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন। এ সময় উপজেলা চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত দুই বিধবা মরিয়ম বেগম ও ফাতেমা বেগমকে পুনর্বাসনের আশ্বাস দেন।
এলাকাবাসী জানায়, ভাঙন প্রতিরোধে দ্রুত কোন কার্যকরী ব্যবস্থা না নিলে যে কোনো মুহূর্তে কয়েক মাইলের বাড়িঘর ও আবাদি জমি খালে ধসে পড়বে। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইয়াছিন হিরু ইনকিলাবকে বলেন, দ্রুত ভাঙনরোধ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন