মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চন্দনাইশের সাতবাড়িয়ায় চলছে দল বদলের পালা

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

এমএ মোহসীন, চন্দনাইশ (চট্টগ্রাম) থেকে
চট্টগ্রামে চন্দনাইশ উপজেলা ইউপি নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে। ইতিমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে চায়ের দোকান, রাস্তা-ঘাট, বিভিন্ন জনবহুল এলাকায় ইউপি নির্বাচনকে সামনে রেখে নানা গুঞ্জন চলছে। উৎসব মুখর নির্বাচনের যে আনন্দ তা নেই ভোটারদের কাছে। আগামী মে মাসে চন্দনাইশ উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। নির্বাচনের দিন ধার্য না হলেও ইতিমধ্যে নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য অনেকের দল বদলের পালাও চলছে।
চন্দনাইশ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মধ্যে সাতবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের সম্ভাব্য যে সব প্রার্থীদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- আওয়ামী লীগ থেকে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আহমদুর রহমান ডিলার, আ’লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী প্রার্থী চন্দনাইশ উপজেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক ও কৃষক লীগের সভাপতি ও যৌতুক বিরোধী সৃজনীর চেয়ারম্যান হুমায়ুন কবীর জানান, সাতবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেলে শিক্ষার উন্নয়ন, নিরক্ষরতামুক্ত, সন্ত্রাসমুক্ত সমাজ গঠন, কৃষি উন্নয়ন ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে অত্র ইউনিয়নকে মডেলে পরিণত করবে। আ’লীগের অপর প্রার্থী মো. নুরুল আবছার, মো. আজিজুল হক (সাবেক মেম্বার), বিএনপি থেকে এসএম জসিম উদ্দিন চৌধুরী মিন্টু, এলডিপি থেকে মুহাম্মদ নাছির উদ্দিন মাস্টার। বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আহমদুর রহমান ডিলার গত দু’দফায় আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে ইউপি নির্বাচনে নির্বাচিত হয়ে একাধারে ১২ বছর দায়িত্ব পালন করে আসছেন এবং এবারও তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে নির্বাচন করবেন বলে জানান। তিনি আরো বলেন আমি আওয়ামী লীগ থেকে দু’দফায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সাতবাড়িয়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছি। বিধ্বস্ত রাস্তা-ঘাট সংস্কারসহ চাষাবাদির জন্য সার্বিক সহযোগিতাসহ গরিব দুঃখী মেহনতি মানুষের পাশে থেকে সর্বস্তরের জনসাধারণের উন্নয়ন ও সাহায্যে সহযোগিতা করেছি। এতে করে বর্তমান সরকার তথা আওয়ামী লীগ এর ব্যাপক সম্মান ও মর্যাদার দাবিদার হয়েছেন।
আগামীতে আমি মনোনয়ন পেলে আমার বাকি আরো অবশিষ্ট উন্নয়ন কর্মকা-ে সাতবাড়িয়া মানুষের ভাগ্যের প্রতিফলন ঘটাব। এদিকে আওয়ামী লীগ এর চেয়ারম্যান পদের অপর প্রার্থী মো. নুরুল আবছার জানান, তিনি আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে সাতবাড়িয়া ইউনিয়নকে আধুনিক ইউনিয়নে পরিণত করব। তিনি এখন সামাজিক বিভিন্ন সার্বিক উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরে বলেন, তিনি সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতির দায়িত্বসহ সাতবাড়িয়া মডার্ন গ্রামার স্কুল, সাতবাড়িয়া নূরানী মাদ্রাসা ও অন্যান্য সামাজিক উন্নয়নমূলক কর্মকা- ও জন সেবা করে আসছি। আগামীতে দলীয়ভাবে মনোনয়ন পেলে আমি সাতবাড়িয়ার সর্বস্তরের মানুষের সেবাসহ এলাকার উন্নয়ন করে যাব। আওয়ামী লীগ থেকে সম্ভাব্য অপর মনোয়ন চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ আজিজুল হক (সাবেক মেম্বার) জানান, আগামী ইউপি নির্বাচনে সাতবাড়িয়া থেকে তিনি দলীয় মনোয়ন পেলে সাতবাড়িয়া ইউনিয়ন বাসীর ন্যায় বিচার, শিক্ষা, উন্নয়ন, অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো, সর্বাত্মক সহযোগিতা ও ডিজিটাল ইউনিয়নে পরিণত করতে বদ্ধপরিকর। অতীতে মেম্বার পদে দায়িত্বরত অবস্থায় এলাকার গরিব দুঃখী মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছি। বিএনপি থেকে আসন্ন সাতবাড়িয়া ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী মিন্টু বলেন তিনি দলীয়ভাবে মনোনয়ন পেলে সাতবাড়িয়া ইউনিয়নবাসীর গরিব দুঃখী মেহনতি মানুষের পাশে দাঁড়িয়ে অবহেলিত মানুষকে সার্বিক সহযোগিতা ও ডিজিটাল ইউনিয়ন রূপান্তর করব। তবে তিনি আদৌ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে কিনা সন্দিহান প্রকাশ করছেন। এলডিপি থেকে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ নাছির উদ্দিন মাস্টার জানান তিনি দলীয়ভাবে মনোনয়ন পেলে সাতবাড়িয়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন, সন্ত্রাস-চাঁদাবাজি দমনসহ, শিক্ষা, অবহেলিত রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নের বিপ্লব ঘটাতে চান। এতে করে তিনি এলডিপি’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ্ব ড. কর্ণেল অলি আহমদ বীরবিক্রমের অতীতে উন্নয়নের ধারা অব্যাহত রাখার বদ্ধপরিকর। চন্দনাইশ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভোটাররা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষ প্রতি প্রত্যাশী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন