শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নবাবগঞ্জ মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

নবাবগঞ্জ (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দিনাজপুরের নবাবগঞ্জ অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানার বিরুদ্ধে ভিজিডি বিতরণে ট্যাগ কর্মকর্তাদের প্রাপ্য সম্মানী না দেয়া, পরিবহন খরচ ইউনিয়ন চেয়ারম্যানদেরকে চেকে না দিয়ে হাতে হাতে কম দেয়া, মাতৃত্বকালীন ভাতা প্রদানকারী কমিটির সভাপতিকে না জানিয়ে অনুমোদনবিহীন ভাতা ভোগীদের প্রশিক্ষণ পরিচালনা করা, ইউএনওসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের সাথে দুর্ব্যবহারসহ সকল বিষয়ে ব্যাপক অনিয়ম-দুনীতির অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্থানীয় এমপি মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক, জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে ভিজিডি বিতরণ তদারকির উদ্যেশ্যে নিয়োগকৃত ট্যাগ অফিসারদের পাওনা ১৬ হাজার ২০০ টাকা নবাবগঞ্জ সোনালী ব্যাংক থেকে ২০১৭ সালের ১২ জুন উত্তোলন করা হয়। কিন্তু সেই টাকা আজও বিতরণ করা হয়নি। গতবছর অক্টোবর মাসে মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা নবাবগঞ্জ থেকে বদলী হয়ে পার্বতীপুরে যোগদান করেন। নবাবগঞ্জ থেকে বদলী হয়ে পার্বতীপুরে যাওয়ার আগে ট্যাগ অফিসারদের পাওনা পরিশোধ না করা আত্মসাতের সামিল বলে অভিযোগে উল্লেখ করা হয়।
এদিকে উপজেলার নাম প্রকাশে অনিচছুক কয়েকজন সাবেক ও বর্তমান চেয়ারম্যান অভিযোগ করে জানান, ভিজিডি চাল পরিবহনের জন্য সরকারিভাবে পরিবহন খরচ প্রদান করা হয়। যা মহিলা বিষয়ক কর্মকর্তা চেকের মাধ্যমে চেয়ারম্যানদের দেওয়ার বিধান রয়েছে। কিন্তু মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা পরিবহন খরচ চেকের মাধ্যমে না দিয়ে নগদে কম টাকা দেন। একজন কর্মকর্তা জানান, প্রাক্তন ইউএনও ইসরাইল হোসেন থাকা অবস্থায় ইউনিয়ন চেয়ারম্যানগন এ বিষয়ে অভিযোগ দিয়েছিলেন। গত ২২ এপ্রিল থেকে উপজেলার দরিদ্র মাদের মাতৃত্বকালীন ভাতা অনুমোদনবিহীন ২৪ জনকে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। পদাধিকার বলে এ কর্মসূচীর সভাপতি ইউএনও। কিন্তু মহিলা বিষয়ক কমকর্তা রেবেকা সুলতানা ক্ষমতার অপব্যবহার করে অননুমোদিত ২৪ জনের প্রশিক্ষণ কর্মসূচী শুরু করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন