শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পটিয়ায় আমজু’র বলী খেলায় কলিমুল্লাহ ও কালু চ্যাম্পিয়ন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

পটিয়ার ঐতিহ্যবাহী আমজু মিয়ার বলি খেলায় কলিমুল্লাহ ও কালু বলি যুগ্ন চ্যাম্পিয়ন হয়েছেন। গত শুক্রবার আমজু মিয়ার ১১৫তম বলি খেলা ও বৈশাখী মেলা’ পৌরসদরের বৈলতলী রোডস্থ পরীর দিঘির পাড়ে অনুষ্ঠিত হয়। বলি খেলায় পদশের বিভিন্ন এলাকা থেকে প্রায় অর্ধশতাধিক বলি অংশ গ্রহণ করেন।
বলি পখলা শেষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান রাত ৭ টায় অনুষ্ঠিত হয়। এতে যুগ্ন চ্যাম্পিয়ন কালু বলি ও কলিমুল্লাহ বলি এবং বিভিন্ন এলাকা থেকে আগত বলিদের মাঝে স্বর্ণপদক ও নগদ অর্থ তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। অনুষ্ঠানের প্রধান অতিথি সামশুল হক চৌধুরী রাশিয়া থেকে মোবাইল কনফারেন্সের মাধ্যমে সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এতে আরো বক্তব্য রাখেন, পটিয়া উপজেলা আ’লীগের সাবেক সহ সভাপতি আবদুল খালেক চেয়ারম্যান, পৌরসভা আ’লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলম, পটিয়া বাদ্রার্স ইউনিয়ন ক্লাবের সভাপতি নাছির উদ্দিন, পটিয়া পৌরসভা আ’লীগের যুগ্ন সম্পাদক নাজিম উদ্দিন পারভেজ, উপজেলা আ’লীগ নেতা ও ক্রীড়া সংগঠক মিজানুর রহমান, আমজু মিয়ার বলি খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও যুবদল নেতা মোহাম্মদ শাহজাহান চৌধুরী, সচিব পৌর কাউন্সিলর শফিউল আলম, আ’লীগ নেতা নাজিম উদ্দিন, বিএনপি নেতা খায়ের আহমদ, শহিদুল ইসলাম পটল, পটিয়া সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি নাজমুল সাকের সিদ্দিকী। বলি খেলায় ধারা ভাষ্য প্রদান করেন তরুণ ধারা ভাষ্যকার মোহাম্মদ ইকবাল হোসেন ও হাফিজুর রহমান রুবেল।
দিনব্যাপী এ বলি খেলা ও বৈশাখী মেলায় সন্ধ্যায় আকর্ষণীয় আতশ বাজি প্রদর্শনী ও টিভি বেতার শিল্পি পলি শারমিন ও স্থানীয় শিল্পিদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক ও কবি গানের আসর অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন