শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তানোরে সম্পত্তি জবর দখল : উত্তেজনা

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহীর তানোরে প্রভাবশালীদের বিরুদ্ধে রুপালী নামের এক নারীর সম্পত্তি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। গত ২৬ এপ্রিল বৃহস্প্রতিবার এ ঘটনায় রুপালী বাদি হয়ে নগেন হেমব্রম সরেশ ভারতকে বিবাদী করে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কাছে লিখিত অভিযোগ করেছেন। এদিকে সম্পত্তি জবরদখলের ঘটনায় বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, তানোরের বাধাইড় ইউপির মৌজা ধামধুম -জেল নম্বর ৫১ ও ৮৫ নম্বর দাগে দলিল মূলে প্রাপ্ত মোট ৩০ শতক সম্পত্তি রয়েছে পরনী ওরফে রুপালীর। এদিকে নামজারি ও নিয়মিত সরকারি খাজনা (ভূমি উন্নয়ন কর) পরিশোধ করে পস যথারীতি প্রায় দুই যুগ ধরে ওই সম্পত্তি শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন।
স¤প্রতি ধামধুম গ্রামের বাসিন্দা নগেন হেমব্রম সরেশ ভারত ওই সম্পত্তির প্রায় ৩০ শতাংশ পজারপূর্বক জবরদখল করে নিয়েছে। এদিকে সম্পত্তি নিজের দাবি করে জবরদখল করেও সম্পত্তির বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে। ওই সম্পত্তি জবরদখল নিয়ে বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
এব্যাপারে তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন বলেন, অভিযোগ পেয়েছি নোটিশ করে উভঢ পক্ষকে ডাকা হবে এবং উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে।
এব্যাপারে জানতে চাইলে নগেন হেমব্রম সরেশ ভারত অভিযোগ অস্বীকার করে বলেন, কাগজপত্র মূলে তিনি তার অংশ দখলে নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন