শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সড়ক দুর্ঘটনায় নিহত ৪ : আহত ১৭

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল দেশের পৃথক পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ৪জন নিহত ও আহত হয়েছেন ১৭। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে রির্পোট :
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় কাশিয়াডাঙ্গা ও পুঠিয়ায় দু’জন নিহত হয়েছেন। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রসুনচক গ্রামের সাদিকুল ইসলামের ছেলে নাসির উদ্দিন (৪০) ও রাজশাহীর পবা উপজেলার পশ্চিম বালিয়াগ্রামের মৃত নূর মোহাম্মদের ছেলে আবুল কালাম (৭০)। কাশিয়াডাঙ্গা থানার ওসি জানান, শুক্রবার বেলা ১১টার দিকে বৃদ্ধ আবুল কালাম বাইসাইকেল চালিয়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক হয়ে বাড়ি থেকে বাজারের দিকে যাচ্ছিলেন। পথে কাশিয়াডাঙ্গা এলাকায় সড়কের পাশের খাদে বাইসাইকেলের চাকা পড়ে গেলে তিনি সড়কের ওপর পড়ে যান। এ সময় পেছন থেকে একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে গুরুতর আহত হন আবুল কালাম। পরে স্থানীয়রা আবুল কালামকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে পুঠিয়ার শিবপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ জানান, মোস্তাফিজুর করে আমগাছের চারা আনছিলেন। গতকাল ভোররাতে ঢাকা-রাজশাহী মহাসড়কে পুঠিয়ার বানেশ্বর বাজারে ওই ট্রাকটি দাড়িয়ে ছিল।
এ সময় আরেকটি ট্রাক থেমে থাকা ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন সাদিকুল ইসলাম। তিনি থেমে থাকা ট্রাকটির সামনে বসে ছিলেন। আইনগত প্রক্রিয়া শেষে নিহত দুই ব্যক্তির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় হাছান আলী (৩৭) নামে একজন নিহত হয়েছেন। লেগুনা-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও সাতজন। নিহত হাছান ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বলাকোটকান্দি গ্রামের মৃত নুর আলীর ছেলে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাগুর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে এ দুর্ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে গুরুতর আহত আক্তারকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্য দুই জনকে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নিহতের মরদেহ হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে। আহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- দাউদকান্দি উপজেলার বিটমান গ্রামের সাদেক হোসেনের ছেলে আক্তার হোসেন (৩৪), চান্দিনা উপজেলার বেলাশ্বর গ্রামের শফিক মিয়ার ছেলে জুয়েল (২৫) একই উপজেলার মাইজখার গ্রামের খলিলুর রহমানের ছেলে আনোয়ার হোসেন (৩৫) ও ফখরুল ইসলাম (৩০)। আহতরা চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মেরহাটহাজারী পৌরসভার মধ্যম দেওয়ান নগর এলাকায় ট্রেনে কাটা পড়ে মোঃ সিয়াম (প্রকাশ) শাওন (১৫) নামে এক স্কুল ছাত্র নিহত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল আনুমানিক সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম-নাজিরহাট রেল লাইনের হাটহাজারী পৌর এলাকার ২নং ওর্য়াডস্থ সুজানগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম রেলওয়ে (জিআরপি) থানার ওসি এস এম শহিদুল ইসলাম মুঠোফোনে জানান, ঘটনার খবর পেয়ে আমরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করা হয়েছে। কি কারণে এ দুর্ঘটনা ঘটেছে আমরা বিষয়টি খতিয়ে দেখছি বলে তিনি জানান। সে পাশর্^বর্তী রাউজান উপজেলার গহিরা এলাকার দলইনগর ইউনিয়নের দানবীর খয়রাতের বাড়ির মধ্যপ্রাচ্য প্রবাসী মো. মুজিব এর কনিষ্ট পুত্র বলে জানা গেছে।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির নলছিটিতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে বাসের ভেতরে থাকা অন্তত ১০ জন যাত্রী আহত হয়। গতকাল শুক্রবার দুপুরে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের নলছিটি উপজেলার কাঠেরঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দোয়েল সুপার ডিলাক্স নামে পটুয়াখালীগামী একটি যাত্রীবাহী বাস কাঠের ঘর এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা অপর একটি যাত্রীবাহী বাস মুখোমুখি হয়ে পড়ে। এসময় দোয়েল সুপার ডিলাক্স বাসটি পাশ কাটাতে গেলে একটি পিকআপ গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। বাসটি সড়ক থেকে পাশের খাদে পানিতে পড়ে যায়। দুর্ঘটনায় পিকআপ গাড়িটি ছিটকে সড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়। এতে বাসের ভেতরে থাকা অন্তত ১০ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ আহতদের উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। আহতরা বাকেরগঞ্জ ও পটুয়াখালীর বাসিন্দা। নলছিটি থানার উপপরিদর্শক (এসআই) মহিউদ্দিন শেখ বলেন, যাত্রীদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাদের মধ্যে কেউ গুরুতর আহত হয়নি। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারের চেষ্টা চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন