রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

স্বপ্নার চিকিৎসায় সাহায্যের আবেদন

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে আক্তারুজ্জামান বাচ্চু : সাতক্ষীরার তুজলপুর গ্রামের রবিউল ইসলামের কন্যা মিনু সুলতানা স্বপ্না জন্মের পর বাবার ঘরে তার বেশি দিন ঠাঁই হয়নি। আট মাস বয়সে মা তানজিলা খাতুনকে তালাক দিয়ে বের করে দেন। শিশু স্বপ্না মায়ের হাত ধরে নানাবাড়ি সদর উপজেলার লবসা নলকুড়া গ্রামে চলে আসে। স্বপ্না অষ্টম শ্রেণীতে পড়াকালিন গলার ভেতরে সমস্যা দেখা দিলে নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. এস কে সিনহার কাছে যান। তিনি তাকে ঢাকার একটি হাসপাতালে পাঠান। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর ক্যান্সার হয়েছে বলে জানান। তাকে ছয়টি কেমোথেরাপি নেয়ার পরামর্শ দেন ডাক্তার। থেরাপি দেয়ার একপর্যায়ে ৫ নং কেমো নেয়ার সময় স্বপ্না মারত্মক অসুস্থ হয়ে পড়ে। তারপর কেমো বন্ধ করে উন্নত চিকিৎসার জন্য কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে তার শরীরে কোনো ক্যান্সারের নমুনা পাননি এবং স্বপ্নার অসুখটি বোন টিবি বা হাঁড়ে টিবি হয়েছে বলে জানান। স্বপ্নার বয়স এখন ২০ বছর। চলতে পারে না। ভালোভাবে কথাও বলতে পারে না স্বপ্না।
কলকাতা হাসপাতালের ডাক্তার বলেন, ভুল চিকিৎসার কারণে তার শরীরের হিপজয়েন্ট ও পায়ের হাঁড় ভেঙে গেছে। স্বপ্না কলকাতায় দু’মাস চিকিৎসা নেয়ার পর অর্থাভাবে চিকিৎসা শেষ না করে দেশে ফিরে আসে। কলকাতার ডাক্তারগণ জানিয়েছেন, এ রোগ নিরাময়যোগ্য। তবে চিকিৎসায় প্রায় দুই লাখ টাকা প্রয়োজন।
মৃত্যুপথযাত্রী স্বপ্না বাঁচতে চায়। তাই সন্তানকে বাঁচাতে বাধ্য হয়ে সমাজের দানশীল, হৃদয়বান, ধনবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে মেয়ের চিকিৎসায় আর্থিক সাহায্যের বিনীত আবেদন জানিয়েছেন স্বপ্নার মা।

সাহায্য পাঠনোর ঠিকানা
মোছা: তানজিলা খাতুন,
সঞ্চয়ী হিসাব নং-২২৪৬৮,
ইসলামী ব্যাংক, সাতক্ষীরা শাখা,
মোবাইল ০১৭৭৪২৬৯৭৭৯ (বিকাশ)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন