রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ধামরাইয়ে ৬৭৮ গ্রামে বিদ্যুৎ ফলক উন্মোচন

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনকৃত ধামরাই উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী ফলক যথাস্থানে স্থাপন উপলক্ষে আলোচনাসভা ও বাঙালির মহাকাশজয় সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপন হওয়ায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। গত সোমবার সন্ধ্যায় ফলক উন্মোচনসহ র‌্যালির নেতৃত্ব দেন স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক। 

ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মুন্নু সন্স এন্ড কমিনিউটি সেন্টারে আয়োজিত আলোচনা সভায় ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-৩, সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ হারুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সচিব দেওয়ান আফসার উদ্দিন জিন্নাহ, আওয়ামী লীগ নেতা শফিক আনোয়ার গুলশান, স্বাগত বক্তব্য রাখেন ধামরাই জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী গোলাম সারোয়ার মোর্শেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা জেলা পরিষদের সদস্য মাহতাব আলম, খাইরুল ইসলাম ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগের নেতাকর্মীরা। এসময় প্রধান অতিথি এমপি এমএ মালেক বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই ধামরাই উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্ভব হয়েছে। শুধু তাই নয় সারাদেশে উন্নয়ন যে পরিমানে হয়েছে যা পৃথিবীর কোন দেশে এত অল্প সময়ে উন্নয়ন হয়নি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সাটেলাইট-১ উৎক্ষেপন করে দেশের তৃণমূল পর্যায়ে ইন্টারনেটের সেবা নিশ্চিত করেছেন তিনি। তার নেতিত্বে আজ আমরা উন্নয়নশীল দেশে পরিণিত হয়েছে। তাই শেখ হাসিনা সরকার বার বার দরকার। শেখ হাসিনার র্দীঘ আয়ুর জন্য তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। উল্লেখ্য যে, ধামরাইয়ে একটি পৌরসভাসহ উপজেলায় ১৬টি ইউনিয়নে গ্রাম রয়েছে ৬৭৮টি। প্রতিটি গ্রামেই বিদ্যুতায়িত হয়েছে।
বিদ্যুতায়িত লাইন রয়েছে ১৮১২.০৬ কিঃমিঃ। বিভিন্ন পর্যায়ে গ্রাহক সংখ্যা রয়েছে ১ লাখ ১৯ হাজার ৩৫৭জন। জোনাল অফিস রয়েছে ২টি ধামরাই ও কুশুরায়। অভিযোগ কেন্দ্র রয়েছে ৬টি- কালামপুর, সূয়াপুর, আড়ালিয়া, কাওয়ালীপাড়া, বালিয়া ও ধানতারা বাজারে। এসব অভিযোগ কেন্দ্র থেকে গ্রাহকরা নিজ নিজ এলাকায় সেবা পাচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন