রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিআরইউ সদস্য সন্তানদের বৃত্তি প্রদান

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ২০১৭ সালে ডিআরইউ’র সদস্যের সন্তানদের প্রাথমিক সমাপনী, জেএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পেয়ে উত্তীর্ণ হওয়ায় ৬৫ জন ছাত্র-ছাত্রীকে গতকাল শুক্রবার সম্মাননা প্রদান কারা হয়। এর মধ্যে ৩৪ জন প্রাথমিক সমাপনী, ৩০ জন জেএসসি এবং একজন হাফেজে কুরআনকে এ সম্মাননা দেয়া হয়েছে।
দৈনিক ইনকিলাবের চিফ রিপোর্টার রফিক মুহাম্মদের মেয়ে রুহু রওশন ¯েœহা এবং বিশেষ সংবাদদাতা সাখাওয়াত হোসেনের ছেলে শাহরিয়ার হোসেন সায়েম প্রাথমিক সমাপনীতে গোল্ডেন জিপিএ পাওয়ায় এ সম্মাননা পেয়েছে।
ডিআরইউ এর সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের উৎক্ষেপণ করা স্যাটেলাইট অত্যাধুনিক ও যুগোপযোগী। এর মাধ্যমে দেশ আরও উন্নতির পথে এগিয়ে গেছে বলেও দাবি করেছেন তিনি।
সরকার দেশে শিক্ষার হার শতভাবে উন্নীত করতে চায় বলে জানান মন্ত্রী। তিনি বলেন, শিক্ষিত জাতি প্রতিযোগিতামূলক বিশ্বে বাংলাদেশকে আরও এগিয়ে নেবে। আমরা যখন ক্ষমতায় আসি ২০০৯ সালে, তখন শিক্ষার হার ছিল ৪৭ শতাংশ। আজকে শিক্ষার হার ৭৭ শতাংশ। এটাকে ১০০ শতাংশে উন্নীত করার মধ্যদিয়ে এই দেশকে একটি শিক্ষিত জাতি হিসেবে আমরা গড়ে তুলব। আন্তর্জাতিক বিশ্বে প্রতিযোগিতামূলক অবস্থায় যেন আমাদের ছেলেমেয়েরা বিশাল ভূমিকা রাখতে পারে সেটাই কামনা করি। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শাবান মাহমুদ ও ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক আরিফুর রহমান দোলন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন