শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চড়া মুরগি ও মাছের বাজার, কিছুটা কমেছে সবজির দাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ৮:১৮ পিএম

রমজানের প্রথম দু’তিন দিন সবজির দাম লাগামহীন থাকলেও এরই মধ্যে কিছুটা কমতে শুরু করেছে সবজির দাম। তবে মুরগি ও মাছের বাজার কিছুটা চড়া। এর মধ্যে বেগুন, শসা আর গাজরের দাম একশ’ টাকার উপরে হয়েছিল। কিন্তু সপ্তাহ পেরোতেই সবজির বাজারের উত্তাপ কিছুটা কমেছে। এখন রাজধানীর বিভিন্ন বাজারে অধিকাংশ সবজি ৫০ থেকে ৬০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও,  সেগুনবাগিচা এবং শান্তি নগরের বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।
রাজধানীর কাওরান বাজারের ক্রেতা-বিক্রেতারা জানান, আলু কেজি প্রতি ২৫ টাকা, দেশি পেঁয়াজ ৪৫ থেকে ৫০ টাকা, ভারতীয় পেঁয়াজ ৩০ থেকে ৩৫ টাকা, শসা কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা, গাজর ৫০ থেকে ৬০ টাকা,  লেবুর হালি ২০ থেকে ২৫ টাকা, টমেটা কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা, কাঁচা মরিচ ৬০ থেকে ৭০ টাকা, পটল কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৫০ থেকে ৬০ টাকা, লম্বা ও গোল বেগুন ৬০ থেকে ৬৫ টাকা, করলা ৬০ থেকে ৬৫ টাকা, ঢেঁড়স প্রতি  কেজি ৪০ থেকে ৪৫ টাকা, চিচিঙ্গা ৬০ থেকে ৬৫ টাকা, লাউ প্রতি পিচ ৪০ থেকে ৪৫ টাকা, কুমড়া কেজি প্রতি ৩০ থেকে ৩৫ টাকা, জালি ৪০ টাকা, লতি ৪০ থেকে ৪৫ টাকা, ঝিঙ্গা ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া বাজারে শুকনা মরিচ কেজি প্রতি ২২০ থেকে ২৩০ টাকা, ছোলা কেজি প্রতি ৭০ থেকে ৭৫ টাকা ও চিনি কেজি প্রতি ৬০ থেকে ৬২ টাকায় বিক্রি হচ্ছে।
অন্যদিকে সবজির দাম কমলেও অপরিবর্তিত রয়েছে শাকের দাম। লাল শাক, সবুজ ডাটা শাক, পাট শাক, কলমি শাক আগের সপ্তাহের মতো ১০-১৫ টাকা আটি বিক্রি হচ্ছে। এছাড়া পুঁই শাক ও লাউ শাক বিক্রি হচ্ছে ২০-৩০ টাকা আটি।
তবে কিছুটা দাম বেড়েছে কক মুরগির। গত সপ্তাহে ১৭০-১৮০ টাকা কেজি দরে বিক্রি হওয়া লাল কক মুরগির দাম বেড়ে হয়েছে ২০০-২২০ টাকা। আর সাদা বয়লার মুরগির দাম আগের সপ্তাহের মতো ১৫০-১৫৫ টাকা কেজিতেই বিক্রি হচ্ছে।
পাশাপাশি চড়া মাছের দামও। রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, মাঝারি রুই মাছ আগে  কেজিপ্রতি ২০০-২২০ টাকা দরে বিক্রি করলেও এখন বিক্রি হচ্ছে ২৪০-২৫০ টাকায়। বড় রুই আগে ২৮০-৩০০ টাকা কেজি দরে বিক্রি হলেও এখন দাম ৩২০-৩৪০ টাকা। পাবদা ৩০০-৩৫০ টাকা থেকে  বেড়ে কেজি ৪০০-৪৫০ টাকা, টেংরা ৩০০-৪০০ টাকা থেকে  বেড়ে ৪৫০-৫০০, মলা ২৫০-৩০০ টাকা  থেকে বেড়ে ২৮০-৩৫০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন