বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অজানা রোগে আক্রান্ত মেধাবী নাদিয়া বাঁচতে চায়

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:০০ এএম

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের গিয়াস কোম্পানী বাড়ির বামনী আছিড়িয়া ফাযিল মাদরাসার দশম শ্রেণীর ছাত্রী নাদিয়া আক্তার (১৬) অজানা রোগে আক্রান্ত হয়ে শয্যসায়ী।
সরেজমিনে জানা যায়, গত কিছুদিন পূর্বে নাদিয়া আক্তারের নিয়মিত নাক ও মুখ দিয়ে রক্ত ঝরছে, সাথে সাথে চোখ ও কান দিয়েও রক্ত ঝরে। প্রায় সকালে ঘুম থেকে ওঠে চোখ মেলতে পারেনা মেয়েটি। চোখে অসহ্য জ্বালাপোড়া করে। গ্রাম্য ডাক্তার দিয়ে চিকিৎসা করার পর ডাক্তাররা রোগের কারণ জানতে পারেনি। পরে তাকে গত বছর নভেম্বরে ঢাকার ব²ব্যাধী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও ডাক্তারগণ তার কোন রোগ ধরতে পারেনি। চা-বিক্রেতা দরিদ্র বাবা অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে তাকে নিয়ে বাড়িতে চলে আসেন। গত বুধবার নাদিয়া আক্তারের নাক, কান ও চোখ দিয়ে রক্ত ঝরলে স্থানীয় হাসপাতালে ডাক্তার দেখানো হয়। সেখান থেকে তারা কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান বাদলের বাসায় গিয়ে তাকে বিষয়টি অবগত করেন। চেয়ারম্যান নাদিয়া আক্তারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তার ইউসুফ ফকিরের কাছে চিকিৎসার জন্য পাঠান। বর্তমানে নাদিয়া ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলার বিভাগে ডা. মুক্তি রাণী মন্ডলের চিকিৎসাধীন।
নাদিয়ার পিতা ইমাম উদ্দিন এ প্রতিবেদককে জানান, আমি গরিব মানুষ, বাড়ির সামনে ছোট্ট একটি চা দোকান করে কোন রকম সংসার চালায়। মেয়েটার সু-চিকিৎসা না হলে মেয়েটি অকালে মারা যাবে। বর্তমানে সু-চিকিৎসার অভাবে তার মাদ্রাসায় যাওয়া বন্ধ হয়ে গেছে। তিনি আরও বলেন, সমাজের দানশীল, বিত্তবান মানুষসহ সড়ক ও সেতুমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছি। যোগাযোগ : নাদিয়ার পিতা ইমাম উদ্দিনের মোবাইল ০১৮৩৫৯১৫৮৭১।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন