শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপানে বুলেট ট্রেনে ছুরিকাঘাতে নিহত ১, আহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১০:৩৮ এএম

আহতদের চিকিৎসা সহায়তা দেবার জন্য ওদাওয়ারা স্টেশনে জরুরি বিভাগের কর্মীরা।


জাপানের শিনকানসেন বুলেট ট্রেনে শনিবার (৯ জুন) রাতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন। এরইমধ্যে সন্দেহভাজন ওই হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। জাপানি পুলিশকে উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স হতাহতের এ সংখ্যা জানিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শনিবার শিনকানসেন বুলেট ট্রেনটি পশ্চিমাঞ্চলীয় শহর ওসাকার দিকে যাচ্ছিলো। হঠাৎই এক দুর্বৃত্ত ছুরি নিয়ে ট্রেনের যাত্রীদের ওপর হামলে পড়ে। সেসময় একজন নিহত ও দুইজন আহত হয়। পরে টোকিওর দক্ষিণে অবস্থিত ওদাওয়ারা স্টেশনে ট্রেনটি থামার পর পুলিশ ওই সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করে।

বিভিন্ন মিডিয়ার খবরকে উদ্ধৃত করে রটার্সের প্রতিবেদনে আরও বলা হয়, সন্দেহভাজন হামলাকারী একজন বেকার তরুণ। তার বয়স ২২ বছর। হতাশা থেকেই এ হামলা চালিয়েছে বলে পুলিশের কাছে দাবি করেছে সে। হামলার শিকার ব্যক্তিদের আগে থেকে চিনতো না বলেও জানায় সে। কোনও কোনও মিডিয়া বলছে, হামলায় কুঠার ব্যবহার করা হয়েছে। তবে অস্ত্রের ধরন কেমন ছিল তা পুলিশের পক্ষ থেকে বিস্তারিতভাবে বিশ্লেষণ করার কথা এখনও জানা যায়নি।

দ্রুত গতি ও নিরাপত্তাজনিত কারণে জাপানের শিকানসেন ট্রেনগুলো বেশ জনপ্রিয়। তবে ২০১৫ সালে এরকম একটি ট্রেনে এক যাত্রী নিজের গায়ে নিজেই আগুন ধরিয়ে দিয়েছিলেন। ওই আগুনে পুড়ে মৃত্যু হয়েছিল তার। ওই আগুনে আরও এক যাত্রীর মৃত্যু হয়। এ ঘটনার পর ট্রেনের ভেতরে ক্যামেরা স্থাপন করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন