শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দুই স্থানে বসতঘরে হামলা-ভাঙচুর লুটপাট আহত ৯ আটক ৩

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

দেশের দুই স্থানে বসতঘরে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় আহত হয়েছে ৯ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে মামলা মোকদ্দমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন এক কৃষকের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিবাদ করতে গিয়ে মা-মেয়েসহ জামাতাকে লাঠিপেটা করা হয়। এছাড়া ছাগল ও গবাদিপশুর খামারে আগুন দিয়ে ১৫টি ছাগল পুড়ে ফেলেছে। জানা গেছে, রোববার রাতে উপজেলার পশি এলাকায় অলিল মিয়ার সঙ্গে একই এলাকার আলম মিয়ার এক খ- জমি নিয়ে আদালতে মামলা-মোকদ্দমা চলে আসছিল। ওই বিরোধের জের ধরে রাত ১০টার দিকে প্রতিপক্ষ আলম মিয়া, সামছুল, মুকুল, আশরাফুলসহ ১০/১২ জনের একদল লাঠিসোটা নিয়ে অলিল মিয়ার বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। প্রতিবাদ করায় অলিল মিয়ার ভাতিজি কারিমা, ভাইয়ের স্ত্রী রাহিমা বেগম ও ভাতিজির জামাতা রাজা মিয়াকে লাঠিপেটা করে গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অপরদিকে, রাত ১২টার দিকে প্রতিপক্ষের লোকজন অলিল মিয়ার ছাগল ও গবাদিপশুর খামারে আগুন লাগিয়ে দেয়। এব্যপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের ফাঁসাতে অলিল মিয়ার পরিবারের লোকজন নাটক সাজিয়েছেন।
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে একটি নিরীহ পরিবারের উপর হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, গত রোববার দুপুরে উপজেলার লেহেম্বা ইউনিয়নে দক্ষিণ বাঁশবাড়ি (শালবাড়ি) গ্রামের ইসাহাক আলীর পরিবারের উপর একই গ্রামের মুন্সুর আলীর ভাড়াটিয়া প্রায় ৫০ জন লোকজন দিয়ে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে লুটপাট করে পালিয়ে যায়। এতে আহত হয় কমপক্ষে ৬ জন। আহতরা হলেনÑহজরত আলী, আনারুল ইসলাম, দেলোয়ার হোসেন, শিউলি এবং ৯ম শ্রেণীর ছাত্রী আকতারা ও মোশারফ হোসেন। আহতদের রাণীশংকৈল হাসপাতালে ভার্তি করা হয়েছে। এব্যাপারে ঘটনার দিন রাতে ইসাহাক আলী বাদী হয়ে ১২ জনকে আসামি করে রাণীশংকৈল থানায় মামলা দায়ের করে। ওইদিন রাতেই থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৩ আসামিকে আটক করে। আটককৃতরা হলোÑএনামুল হক, গিয়াস উদ্দীন ও বদরুদ্দীন। আসামি মুন্সুর আলীর ছেলে মোশারফ হোসেন বলেন, ঘটনাটি অপরিকল্পিতভাবে ঘটেছে। অপরদিকে বাদী ইসাহাক জানান, আসামি পক্ষ পরিকল্পিতভাবে ভাঙচুরের ঘটনাটি ঘটিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন